কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘চরটেকী বন্ধন সোসাইটি’র আত্মপ্রকাশ

 স্টাফ রিপোর্টার | ১৬ জুন ২০২০, মঙ্গলবার, ১:২৬ | সংগঠন সংবাদ 


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ‘চরটেকী বন্ধন সোসাইটি’ নামে সময়ের জনপ্রিয় সমাজকল্যাণমূলক সংগঠন আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১২ জুন) পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের চরটেকী গ্রামের ঈদগাহ মাঠে সংগঠনের শুভ উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘চরটেকী বন্ধন সোসাইটি’র সভাপতি পাকুন্দিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক কমিটির সদস্য মো. শফিকুল ইসলাম শফিক এবং সাধারণ সম্পাদক পাকুন্দিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মো. জহিরুল ইসলাম জহির।

এছাড়া অনুষ্ঠানে সংগঠনের সহসভাপতি ইসিবি ব্যাংকের কর্মকর্তা মো. তারিকুল ইসলাম রবি, কার্যকরী সদস্য চরটেকী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. রফিকুল ইসলাম শাহজাহান, কার্যকরী সদস্য পাকুন্দিয়া উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য মো. আতাউর রহমান নয়ন, কার্যকরী সদস্য নেত্রকোনা জেলার সরকারি হাজী আলী আকবর কলেজের প্রভাষক মো. নুরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক হাজী জাফর আলী কলেজের প্রভাষক মো. আমির খসরু শাহ আলম, সাহিত্য সম্পাদক মো. রফিকুল ইসলাম খোকন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. আজহারুল ইসলাম মুকসুদ, তথ্য ও গবেষণা সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, সহ-তথ্য ও গবেষণা সম্পাদক মো আশরাফুল ইসলাম খান, ক্রীড়া সম্পাদক মো. আলমামুন, সমাজকল্যাণ সম্পাদক কায়সার আহমেদ রিয়াদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. মোস্তফা কামাল তানসেন, সাংস্কৃতিক সম্পাদক জোবায়ের হোসেন পলাশ, দুর্নীতি ও মাদক প্রতিরোধ বিষয়ক সম্পাদক মো. আলমগীর কবির, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক জিয়াউল হক জনি, অনুষ্ঠান বিষয়ক সম্পাদক সাকিব কামরুল ইসলাম, সহ-আপ্যায়ন সম্পাদক আলিফ আল হামজা দিপু ও সংগঠনের অন্যান্য সম্মানীত সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে ‘চরটেকী বন্ধন সোসাইটি’ আগামী শুক্রবার (১৯ জুন) বিকাল ৪টায় চরটেকী গ্রামের বীর মুক্তিযোদ্ধাগণ ও বিশিষ্ট ব্যক্তিবর্গের স্মরণে মিলাদ মাহফিল ও এক বিশেষ আলোচনা সভার আয়োজন করেছে।

এই মিলাদ মাহফিল ও আলোচনা সভায় চরটেকী গ্রামের কাঁচা রাস্তা পাকাকরণ ও চরটেকী উচ্চ বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণের বিষয়ে এলাকাবাসীর সাথে স্থানীয় এমপি নূর মোহাম্মদের এক বিশেষ আলোচনা অনুষ্ঠিত হবে।

আলোচনা সভাকে সফল করে তুলতে উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনের সদস্যবৃন্দ কর্ম পরিকল্পনা চূড়ান্ত করেছেন।

এছাড়াও করোনার সংক্রমণে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে চরটেকী গ্রামের অসহায় ও দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণের প্রাথমিক সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

চরটেকী বন্ধন সোসাইটির সভাপতি মো. শফিকুল ইসলাম শফিক বলেন, ‘চরটেকী বন্ধন সোসাইটি’ সংগঠনটি সম্পূর্ণ অরাজনৈতিক একটি সংগঠন। চরটেকী গ্রামে সমাজকল্যাণমূলক কাজের জন্য সংগঠনটি গঠন করা হয়েছে।

মো. শফিকুল ইসলাম জানান, গত ১২ জুন বিকালে চরটেকী ঈদগাহ মাঠে সংগঠনটির শুভ উদ্বোধন করা হয়েছে। আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে আগামী ১৯ জুন বিকালে চরটেকী গ্রামের মরহুম বীরমুক্তিযোদ্ধাগণ ও মৃত বিশিষ্ট ব্যক্তিবর্গের নামে মিলাদ মাহফিল ও বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

এই মিলাদ মাহফিল ও আলোচনা সভায় চরটেকী গ্রামের বীর মুক্তিযোদ্ধাগণের নামে চরটেকী ঈদগাহ মাঠ সংলগ্ন চৌরাস্তায় স্মৃতি ফলক নির্মাণ, চরটেকী গ্রামের কাঁচা রাস্তা পাকাকরণ ও চরটেকী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে চরটেকী গ্রামের কেন্দ্রীয় শহীদ মিনার নির্মাণের বিষয়ে বিশেষ আলোচনা করা হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ।

তিনি আরও জানান, করোনার সংক্রমণে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে চরটেকী এলাকার অসহায় ও দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণের প্রাথমিক সিদ্ধান্ত গৃহীত হয়েছে। আগামী ১৯ জুনের আলোচনা সভার পর দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর