কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে হত্যাচেষ্টা মামলার প্রধান আসামির প্রকাশ্যে সংবাদ সম্মেলন, পুলিশ বলছে পলাতক

 স্টাফ রিপোর্টার | ২৫ জুন ২০২০, বৃহস্পতিবার, ৩:১৪ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদীতে আইনজীবী পরিবারের ওপর হামলা ও হত্যাচেষ্টার ঘটনায় দায়ের করা মামলায় পাঁচদিনেও কেউ গ্রেপ্তার হয়নি। পুলিশ আসামিরা পলাতক রয়েছে বলে জানালেও প্রকাশ্যে তারা এলাকায় ঘুরে বেড়াচ্ছে।

এমনকি হত্যাচেষ্টার মামলার প্রধান আসামি জিহাদুল ইসলাম বাবুল (৪৫) প্রকাশ্যে সংবাদ সম্মেলন করেছেন। কটিয়াদী মডেল থানা থেকে ৩-৪শ’ গজ দূরত্বের মধ্যে বাসস্ট্যান্ড এলাকায় বুধবার (২৪ জুন) বিকালে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

গত রোববার (২১ জুন) সকালে কটিয়াদী পৌরসদরের কটিয়াদী পূর্বপাড়ায় কিশোরগঞ্জ জজ কোর্টের সিনিয়র আইনজীবী মো. সেলিম উদ্দিনের বাসায় দা, লোহার রড ও লাঠিসোটা নিয়ে ৩০-৩৫ জনের একটি সশস্ত্রদল হামলার মাধ্যমে তাণ্ডব চালায়।

বাসায় অবস্থান করা তিনি এবং তার পুত্র আয়কর আইনজীবী মো. আতাউল করিম তানিম হামলায় গুরুতর আহত হওয়া ছাড়াও স্ত্রী ও পুত্রবধূও হামলাকারীদের হাতে লাঞ্ছিত হন। আক্রান্ত হওয়ার পর এলাকাবাসী এগিয়ে গিয়ে তাদের রক্ষা করেন।

আইনজীবীর পরিবার আক্রান্ত হওয়ার পর ওইদিনই কটিয়াদী মডেল থানায় অ্যাডভোকেট মো. সেলিম উদ্দিন বাদী হয়ে জিহাদুল ইসলাম বাবুলকে প্রধান আসামি করে ৯ জনের নামোল্লেখ ও অজ্ঞাত ২০/২৫ জনকে আসামি করে মামলা (নং-৩০, তারিখ- ২১/০৬/২০২০) দায়ের করেন।

মামলার বাদী অ্যাডভোকেট মো. সেলিম উদ্দিনের অভিযোগ, মামলা দায়েরের পর পুলিশ রহস্যজনকভাবে আসামি গ্রেপ্তারে কোন তৎপরতা না চালিয়ে পরদিন ২২ জুন উল্টো তাঁর এবং তার দুই পুত্রের বিরুদ্ধে কটিয়াদী থানায় একটি সাজানো মামলা (নং-৩২, তারিখ- ২২/০৬/২০২০) রেকর্ড করে।

জানা গেছে, অ্যাডভোকেট মো. সেলিম উদ্দিনের দায়ের করা মামলার প্রধান আসামি জিহাদুল ইসলাম বাবুল বাদী হয়ে অ্যাডভোকেট মো. সেলিম উদ্দিন এবং তার দুই পুত্র শিক্ষানবিশ আইনজীবী মো. ফজলুল করিম ওয়াসিম ও আয়কর আইনজীবী মো. আতাউল করিম তানিমকে আসামি করে সোমবার (২২ জুন) কটিয়াদী মডেল থানায় সাজানো মামলাটি দায়ের করেন।

প্রকাশ্য দিবালোকে আইনজীবীর বাসায় হামলা ও হত্যাচেষ্টা চালিয়ে অ্যাডভোকেট মো. সেলিম উদ্দিন (৬৫) এবং তার পুত্র আয়কর আইনজীবী মো. আতাউল করিম তানিম (৩২) কে আহত করার ঘটনায় আসামি গ্রেপ্তার না করে উল্টো আসামিপক্ষের সাজানো মামলায় আক্রান্ত আইনজীবী ও তার দুই পুত্রের বিরুদ্ধে থানায় মামলা নেয়ায় এলাকাবাসী হতবাক।

অ্যাডভোকেট মো. সেলিম উদ্দিনের দায়ের করা মামলায় পাঁচদিনেও কোন আসামিকে গ্রেপ্তার না করায় তারা ক্ষোভ প্রকাশ করেছেন।

এ রকম পরিস্থিতিতে মামলার প্রধান আসামি জিহাদুল ইসলাম বাবুল থানার অদূরে প্রকাশ্যে সংবাদ সম্মেলন করায় এখন উৎকণ্ঠায় রয়েছেন আক্রান্ত আইনজীবীর পরিবার।

এ ব্যাপারে কটিয়াদী মডেল থানার ওসি এম,এ, জলিল বলেন, মামলার আসামির সংবাদ সম্মেলন করার বিষয়টি আমার জানা নেই। এ ব্যাপারে খোঁজ নিয়ে দেখা হবে। দুইপক্ষে দায়ের করা মামলায় কোন পক্ষের আসামি এখনো গ্রেপ্তার না হলেও আসামিদের ধরতে পুলিশ তৎপর রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর