কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


প্রধানমন্ত্রী স্বর্ণপদকপ্রাপ্ত মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা ছফির উদ্দিনের ইন্তেকাল

 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ৭ জুলাই ২০২০, মঙ্গলবার, ৮:০৩ | করিমগঞ্জ  


প্রধানমন্ত্রী স্বর্ণপদকপ্রাপ্ত মাদ্রাসা অধ্যক্ষ কিশোরগঞ্জের করিমগঞ্জের বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা ছফির উদ্দিন ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মঙ্গলবার (৭ জুলাই) দুপুর ২টায় করিমগঞ্জ উপজেলার রতনপুর গ্রামের নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ছয় ছেলে ও এক মেয়ে সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার ড. মো. আবু হানিফার পিতা।

মরহুম মাওলানা ছফির উদ্দিন কিরাটন ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯৭ সালে বিভাগীয় অধ্যক্ষ ক্যাটাগরিতে প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেয়েছিলেন।

তার মৃত্যুতে করিমগঞ্জে শোকের ছায়া নেমে এসেছে।

মরহুমের নামাজে জানাজা বুধবার (৮ জুলাই) সকাল ৯টায় তাঁর নিজ বাড়ি রতনপুর গ্রামে অনুষ্ঠিত হবে। নামাজে জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বিশিষ্ট এ আলেমে দ্বীনের মৃত্যুতে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ, ট্রেজারার এস.এম. এহসান কবীর, রেজিস্ট্রার এ. এস. মাহমুদ, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. রেজাউল করিম, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর সিরাজ উদ্দিন আহমাদ, পরিচালক (অর্থ ও হিসাব) প্রফেসর ড. মো. গোলাম আজম আযাদ, সহকারী অধ্যাপক ড. জাভেদ আহমাদ, সহকারী রেজিস্ট্রার মো. জাকির হোসেন ও ফাহাদ আহমদ মোমতাজী, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মো. জিয়াউর রহমান সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর