কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে ডিএনএ টেস্টে মিললো সন্তানের পিতৃপরিচয়

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ১৯ জুলাই ২০২০, রবিবার, ১১:১১ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদীতে ধর্ষণে এক স্কুল ছাত্রী মা হওয়ার সন্তানের পিতৃপরিচয়ের জন্য ঘুরছিলেন মানুষের দ্বারে দ্বারে। এ ঘটনায় স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে ৬ জনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, কিশোরগঞ্জে একটি মামলা দায়ের করেন।

আদালতের নির্দেশে কিশোরীর সন্তানের ডিএনএ পরীক্ষা করানো হয়। ডিএনএ পরীক্ষার রিপোর্টে সুস্পষ্টভাবে বলা হয়েছে কিশোরীর জন্ম দেয়া পুত্র সন্তান সাগর মিয়ার ঔরসজাত। সাগর মিয়া উপজেলার আচমিতা ইউনিয়নের পাইকশা গ্রামের আরিফ মিয়ার ছেলে।

ডিএনএ টেস্টে পিতৃত্ব প্রমাণিত হওয়ার পর এলাকাবাসীর প্রশ্ন, কিশোরীর জন্ম দেয়া পুত্র সন্তান কি পাবে তার পিতৃস্নেহ, ধর্ষিতা পাবে কি স্বামীর ঘর?

আর অসহায় দরিদ্র পরিবারটি ন্যায় বিচার পাওয়ার জন্য এখন আদালতের রায়ের অপেক্ষায়।

জানা যায়, ২০১৮ সালের ৩০ নভেম্বর উপজেলার আচমিতা ইউনিয়নের পাইকশা গ্রামের এক দরিদ্র ব্যক্তির ৮ম শ্রেণি পড়ুয়া কিশোরীকে ঘরে একা পেয়ে একই গ্রামের আরিফ মিয়ার ছেলে সাগর মিয়া রাতের আঁধারে কৌশলে ঘরে ঢুকে কিশোরীর মুখ চেপে ধরে ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক ধর্ষণ করে।

ঘটনাটি তৎক্ষণাত জানাজানি না হলেও চারমাস পর কিশোরীর শারীরিক পরিবর্তন দেখা দিলে সে বিষয়টি তার মাকে জানায়।

এ ঘটনায় কিশোরীর বাবা স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিদের কাছে বিচার প্রার্থী হন। কিন্তু ধর্ষক সাগর মিয়ার মা সুরমা আক্তার স্থানীয় প্রভাবশালী হওয়ায় নিজের ক্ষমতার দাপট দেখিয়ে গ্রাম্য শালিশ অমান্য করেন।

শুধু তাই নয় এ ঘটনায় নির্যাতিতা পরিবারকে সহায়তা করার কারণে ধর্ষক সাগর মিয়ার মা সুরমা আক্তার স্থানীয় কয়েকজন গণ্যমান্য ব্যক্তির বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেন এবং তার ছেলে ধর্ষক সাগরকে তড়িঘড়ি করে বিদেশ পাঠিয়ে দেন।

এদিকে ২০১৯ সালের ৩১ আগস্ট ধর্ষিতা কিশোরী একটি পুত্রসন্তান জন্ম দেয়। বিষয়টি আপস মীমাংসায় না আসায় ধর্ষিতার পিতা বাদী হয়ে ২০১৯ সালের ১৯ সেপ্টেম্বর কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ৬ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

ধর্ষক সাগর মিয়া ছাড়া অন্যান্য আসামীরা হাজিরা দিতে গেলে আদালত সাগর মিয়াকে হাজির করার নির্দেশ দেন। আদালতের নির্দেশে ধর্ষক সাগর মিয়াকে দেশে আনা হয়।

এরপর জুডিশিয়ারি তদন্তের মাধ্যমে সাক্ষ্য গ্রহণের পর আদালত সিআইডিতে ডিএনএ টেস্টের নির্দেশ দিয়ে ধর্ষক সাগর মিয়াকে জেল হাজতে প্রেরণ করে।

গত ১ জুলাই বাংলাদেশ পুলিশের ফরেনসিক ডিএনএ পরীক্ষাগারের উপ-প্রধান ডিএনএ বিশ্লেষক আহম্মেদ ফেরদৌস ও ডিএনএ পরিদর্শক দিপংকর দত্ত’র স্বাক্ষরিত লিখিত প্রতিবেদনে জানানো হয় যে, ডিএনএ পরীক্ষায় সুদৃঢ়ভাবে প্রমাণীত হয়, ...(কিশোরীর) গর্ভজাত পুত্র সন্তান সাগর মিয়ার ঔরসজাত।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর