কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


চর্ম, যৌন, এলার্জি, মা ও শিশুসহ সকল রোগের ভুয়া বিশেষজ্ঞ আটক, জরিমানা দিয়ে মুক্তি

 সোহেল সাশ্রু, ভৈরব | ২৫ জুলাই ২০২০, শনিবার, ৫:২৫ | ভৈরব 


কিশোরগঞ্জের ভৈরবে একে আজাদ নামে ভুয়া এক চিকিৎসককে আটকের পর ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখায় দু’টি ফার্মেসীসহ তিনটি ব্যবসায়ীক প্রতিষ্ঠানকে মোট ৩৫ হাজার টাকা করা হয়েছে।

এর মধ্যে মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখায় মোস্তফা মেডিকেল হলকে ১০ হাজার টাকা, রিয়াজ ফার্মেসীকে ৫ হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ দই রাখায় ফুলকলি কোম্পানী ভৈরব বাজার শাখাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (২৫ জুলাই) ভৈরব বাজার পৌরসভা রোড ও বঙ্গবন্ধু সরণি এলাকায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালনা করেন ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা।

এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক ও ভৈরব পৌরসভা স্যানিটারী ইন্সপেক্টর নাসিমা বেগম ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, ভৈরব বাজার পৌরসভা রোড এলাকার মোস্তফা মেডিকেল হলে দীর্ঘদিন যাবত একে আজাদ নামে ভুয়া এক চিকিৎসক নিয়মিত রোগী দেখেন। এমন তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত ফার্মেসীটিতে অভিযান পরিচালনা করে।

অভিযানে মেয়াদোত্তীর্ণ ঔষধসহ ভুয়া চিকিৎসক একে আজাদকে আটক করা হয়। আটকের পর মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার দায়ে ফার্মেসীর মালিক আরিফকে ১০ হাজার টাকা ও ভুয়া চিকিৎসক একে আজাদকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ভৈরব সরকারি কেবি পাইলট মডেল হাই স্কুল এর সামনে বঙ্গবন্ধু সরণি এলাকায় রিয়াজ ফার্মেসীতে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার দায়ে ফার্মেসী মালিক রিয়াজকে ৫ হাজার টাকা ও একই এলাকার ফুলকলি কোম্পানী ভৈরব বাজার শাখাকে মেয়াদোত্তীর্ণ দই রাখায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা বলেন, মোস্তফা মেডিক্যাল হল নামে এক ফার্মেসীতে ভুয়া চিকিৎসক একে আজাদ নামের এক ব্যক্তি বিভিন্ন পদবী যেমন চর্ম, যৌন, এলার্জি, মা ও শিশুসহ সকল রোগের বিশেষজ্ঞ হিসেবে নিয়মিত চিকিৎসা দিয়ে যাচ্ছেন।

কিন্তু তিনি তার চিকিৎসক হওয়ার কোন প্রকার কাগজপত্র দেখাতে পারেননি। এমনকি তিনি ডাক্তার নামটিও লিখতে অক্ষম।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভুয়া চিকিৎসককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখায় ওই ফার্মেসী ও রিয়াজ মেডিক্যাল হল নামে একটি ফার্মেসী এবং ফুলকলি কোম্পানী ভৈরব বাজার শাখাকে জরিমানা করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর