কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অধ্যক্ষ মীর আক্কাস আলী আর নেই


 স্টাফ রিপোর্টার | ৭ আগস্ট ২০২০, শুক্রবার, ৭:৪৭ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জের কুলিয়ারচর ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ জেলা শহরের হারুয়া চৌরাস্তা এলাকার বাসিন্দা মীর আক্কাস আলী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শুক্রবার (৭ আগস্ট) দুপুর ১টা ৪০ মিনিটে বার্ধক্যজনিত কারণে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর।

তিনি স্ত্রী, দুই ছেলে, ছয় মেয়ে, নাতি-নাতনি, আত্মীয়স্বজনসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

তাঁর মৃত্যুতে শিক্ষক মহলসহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মরহুম আক্কাস আলীর নামাজে জানাযা শুক্রবার (৭ আগস্ট) বাদ এশা ঐতিহাসিক পাগলা মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তাঁর লাশ পাগলা মসজিদ সংলগ্ন গোরস্থানে দাফন করা হবে।

১৯৬৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ মরহুম আক্কাস আলী কর্মজীবনে কিশোরগঞ্জ শহরের হাশমত উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক ছিলেন। এছাড়া ১৯৯৯ সালে কুলিয়ারচর ডিগ্রি কলেজ হতে অবসর গ্রহণের পর তিনি পাকুন্দিয়া চরকাওনা ডিগ্রি কলেজে অধ্যক্ষ হিসেবে বেশ কয়েক বছর দায়িত্ব পালন করেন।

মরহুম আক্কাস আলী কিশোরগঞ্জ পৌরসভাধীন ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মীর আব্দুল করিমের চাচা এবং সচেতন নাগরিক কমিটি (টিআইবি)’র সহযোগী সংগঠন স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) এর কিশোরগঞ্জ জেলা শাখা কমিটির সমন্বয়ক কলামিস্ট গাজী মহিবুর রহমানের শ্বশুর।

তাঁর মৃত্যুতে সাংবাদিক-লেখক ও কর আইনজীবী মাজহার মান্নাসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর