কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে মুক্তিযোদ্ধা ও সন্তানদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান


 স্টাফ রিপোর্টার | ৩১ আগস্ট ২০২০, সোমবার, ৬:৫৩ | কিশোরগঞ্জ সদর 



চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলার প্রতিবাদে কিশোরগঞ্জে প্রতিবাদ সভা, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার (৩১ আগস্ট) দুপুরে মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের যৌথ উদ্যোগে শহরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মুক্তমঞ্চের সামনে প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এতে মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের নেতৃবৃন্দ ছাড়াও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নানা শ্রেণি-পেশার লোকজন অংশ নেন।

কর্মসূচিতে অংশ নিয়ে বক্তৃতা করেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার মোঃ আসাদ উল্লাহ, ডেপুুটি কমান্ডার আঃ মান্নান ও বাসিরউদ্দিন ফারুকী, সদর উপজেলা কমান্ডার ভূপাল নন্দী, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহ্বায়ক এনামুল হক সেলিম, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান প্রমুখ।

বক্তাগণ বলেন, প্রেসক্লাবের মতো একটা জায়গায় মুক্তিযোদ্ধাদের শান্তিপূর্ণ মানববন্ধনে হামলার ঘটনা অকল্পনীয়। একজন সরকার দলীয় এমপির নির্দেশে তার পেটুয়া বাহিনী এমন ন্যক্কারজনক হামলার ঘটনায় তারা তীব্র নিন্দা জানানোসহ ক্ষোভ প্রদর্শন করেন।

পরে এ ব্যাপারে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণের জন্য প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করা হয়।

প্রসঙ্গত, গত ২৪ আগস্ট মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানদের মানববন্ধনে চট্টগ্রামের বাঁশখালীর সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর অনুসারীরা হামলা চালায়। চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে আয়োজিত কর্মসূচিতে হামলার ঘটনায় সারা দেশে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের মাঝে তীব্র নিন্দা ও ক্ষোভ ছড়িয়ে পড়ে। এরপর থেকে বিক্ষুব্ধরা হামলার নেপথ্যে থাকা ওই সংসদ সদস্যের বিচার দাবি করে আসছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর