কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করোনাকালে ঝুঁকি নিয়ে সেবা দিয়ে আক্রান্ত হলেন করিমগঞ্জের ইউএনও

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৬ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৭:৪১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের করিমগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তসলিমা নূর হোসেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। জেলার ১৩ উপজেলার মধ্যে করোনাকালে এই প্রথম কোনো ইউএনও করোনায় আক্রান্ত হলেন।

বুধবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে করিমগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তসলিমা নূর হোসেন নিজেই কিশোরগঞ্জ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কয়েক দিন ধরে তিনি ঠাণ্ডা ও শরীরের ব্যথায় ভুগছিলেন। করোনা উপসর্গ থাকায় মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) নমুনা দেন তিনি।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষার পর বুধবার (১৬ সেপ্টেম্বর) বিকেলে নমুনার পরীক্ষার রিপোর্টে কোভিড-১৯ পজেটিভ আসে।

ইউএনও তসলিমা নূর হোসেন বলেন, করোনা সংক্রমণ শুরুর পর থেকে তিন বার নমুনা দিয়েছি। তিন বারই নেগেটিভ আসে। সর্বশেষ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) নমুনা দেওয়ার পর পজেটিভ রিপোর্ট এলো।

এ বিষয়ে করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রিয়াদ শাহেদ রনি বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার শারীরিক অবস্থা ভাল রয়েছে। হালকা জ্বর, সামান্য গলাব্যথা ও ঠাণ্ডা আছে।

তাঁকে আপাতত বাসায় আইসোলেশনে থাকতে বলা হয়েছে। স্বাস্থ্য বিভাগ তাঁর সর্বক্ষণিক খোঁজখবর রাখছে।

সম্প্রতিক সময়ে করিমগঞ্জের ইউএনও তসলিমা নূর হোসেন মোবাইল কোর্ট পরিচালনা, প্রশাসনিক কাজকর্ম ও এলাকার উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে খুবই ব্যস্ত ছিলেন। এসব কারণে তাঁকে সারা উপজেলায় ছোটাছুটি করতে হয়েছে।

এভাবে ঝুঁকি নিয়ে সরকারি দায়িত্ব পালন করার কারণে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর