কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে রক্তদান সমিতি'র বৃক্ষরোপণ কর্মসূচী

 স্টাফ রিপোর্টার | ২৫ সেপ্টেম্বর ২০২০, শুক্রবার, ১১:২৯ | কটিয়াদী 


‘এসো সবুজ পৃথিবী গড়ি’ স্লোগান নিয়ে কিশোরগঞ্জের কটিয়াদীতে রক্তদান সমিতি'র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হয়েছে। মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি- সবুজায়ন'র অংশ হিসেবে শুক্রবার (২৫ সেপ্টেম্বর) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে গাছের চারা রোপণ করা হয়েছে।

কর্মসূচীতে অংশগ্রহণ করেন, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. তানভীর হাসান, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মজিবুর রহমান, স্যানিটারি ইন্সপেক্টর সজিম উদ্দিন, প্রধান সহকারি কাম হিসাবরক্ষক ওমর ফারুক খান, সংগঠনের প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক বদরুল আলম নাঈম, কবি ও গ্রন্থাগার সংগঠক আব্দুল্লাহ আল মামুন, চলচ্চিত্রকর্মী জিসান আজাদ, ছাত্রনেতা সাকিবুল হাসান সোহাগ, সমাজকর্মী হাসান মাহমুদ আতাউর, আশরাফিজুর রহমান হৃদয়, একেএম মুশফিকুর রহমান রবিন, সেনাসদস্য মো. আজিম প্রমূখ।

ইতোমধ্যে সবুজ পৃথিবী গড়ার লক্ষ্যে চলতি বর্ষা মৌসুমে কটিয়াদী সরকারি কলেজ, মুন্সী আব্দুল হেকিম কারিগরি কলেজ, কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয়, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি কার্যালয়, লোহাজুরী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজ, বোয়ালিয়া তাহেরা নূর স্কুল এন্ড কলেজ, আচমিতা জর্জ ইনস্টিটিউশন, করগাঁও ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, চাতল বাগহাটা স্কুল এন্ড কলেজ, হাজেরা সুলতান উচ্চ বিদ্যালয়, রইছ মাহমুদ উচ্চ বিদ্যালয়, বাট্টা হাওর পুলিশ তদন্ত কেন্দ্র, মুমুরদিয়া ইউনিয়ন পরিষদ, বেতাল ইমাম বোখারী (র.) কওমী মাদ্রাসা, জালালপুর ইউনিয়নের দক্ষিণ চরপুক্ষিয়া, লোহাজুরী ইউনিয়নের উত্তর লোহাজুরী, পূর্ব চরপাড়াতলা, মুমুরদিয়া ইউনিয়নের উত্তর মুমুরদিয়া, দক্ষিণ মুমুরদিয়া, তেরোগাতি, চাতল, বাগহাটা, কুড়িখাই, বাঘবেড়, চান্দপুর ইউনিয়নের ভাংনাদী, চারিয়া, করগাঁও ইউনিয়নের বাট্টা, ভূনা, মামুদপুর, পাচলীপাড়া, লাহুন্দ, মনোহরদী উপজেলার চরগোহালবাড়িয়া গ্রামে গাছের চারা রোপণ করা হয়েছে।

উপজেলা এবং উপজেলার বাইরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, গ্রাম ও জনগুরুত্বপূর্ণ স্থানে পর্যায়ক্রমে পাঁচ হাজার ফলজ, বনজ, ঔষধি গাছের চারা রোপণের অভিপ্রায় নিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি চালিয়ে যাচ্ছে সংগঠনটি।

উল্লেখ্য, প্রতিবছরই রক্তদান সমিতি সহস্রাধিক গাছের চারা রোপণ করে আসছে। এ বছর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বন বিভাগের চারা বিতরণ ও রোপণ কর্মসূচীর আওতায় উপজেলা প্রশাসনের মাধ্যমে রক্তদান সমিতিকে তিন হাজার চারা প্রদান করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর