কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ধর্ষণ-গণধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা বন্ধে কটিয়াদীতে স্মারকলিপি প্রদান


 স্টাফ রিপোর্টার | ১৫ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার, ১২:১৭ | কটিয়াদী 


দেশব্যাপী অব্যাহত ধর্ষণ-গণধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা বন্ধে কিশোরগঞ্জের কটিয়াদীতে আট দফা দাবি সংবলিত স্মারকলিপি প্রদান করা হয়েছে। বুধবার (১৪ অক্টোবর) বিকালে কিশোরগঞ্জের কটিয়াদীতে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন রক্তদান সমিতি'র উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এই স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে দেশব্যাপী অব্যাহত ধর্ষণ-গণধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার চিত্র পরিসংখ্যানসহ তুলে ধরা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোছা. আকতারুন নেছার হাতে স্মারকলিপি প্রদান করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক বদরুল আলম নাঈম।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সমন্বয় পর্ষদের সদস্য চলচ্চিত্রকর্মী জিসান আজাদ, ছাত্রনেতা সাকিবুল হাসান সোহাগ, হাসিবুর রশিদ রাফি প্রমুখ।

উল্লেখ্য, গত ৮ অক্টোবর কটিয়াদী বাসস্ট্যান্ডে সংগঠনের উদ্যোগে দেশব্যাপী অব্যাহত ধর্ষণ-গণধর্ষণ ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে মানববন্ধন ও মুক্ত গণস্বাক্ষর কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এতে সংগঠনের সদস্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কবি, সাহিত্যিক, রাজনৈতিক, সুশীল সমাজের প্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন।

মানববন্ধন থেকে ধর্ষণ-গণধর্ষণ ও নারীর প্রতি সহিংসতা বন্ধে আট দফা দাবি উত্থাপন করা হয়। এর পক্ষে প্রায় তিন শতাধিক মানুষ মুক্ত গণস্বাক্ষর করেন।

স্মারকলিপির সাথে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত মানববন্ধন ও মুক্ত গণস্বাক্ষর কর্মসূচী সম্পর্কিত একটি ছবি সংযুক্তি হিসেবে সন্নিবেশিত করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর