কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে ইমাম ও উলামা পরিষদের উদ্যোগে ফ্রান্স বিরোধী বিক্ষোভ

 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ১ নভেম্বর ২০২০, রবিবার, ১১:৫৮ | কুলিয়ারচর 


ফ্রান্সের রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় মানবতার মুক্তির অগ্রদূত মহানবী  হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসছালাম এর অবমাননাকর ব্যঙ্গচিত্র কার্টুন প্রদর্শনীর প্রতিবাদে ও ফ্রান্সের পণ্য বর্জনসহ ৪ দফা দাবিতে কিশোরগঞ্জের কুলিয়ারচরে ইমাম ও উলামা পরিষদের উদ্যোগে এবং উপজেলার সর্বস্থরের তৌহিদী জনতার অংশগ্রহণে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিক্ষোভ সমাবেশ শেষে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী-এর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে রোববার (১ নভেম্বর) সকাল ১০টায় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে ধর্মপ্রাণ মুসলমানরা দলে দলে এসে কুলিয়ারচর কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে একত্রিত হয়ে বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন।

সমাবেশে উপজেলার বিভিন্ন মসজিদ-মাদ্রাসার ছাত্র, শিক্ষক ও সর্বস্থরের ধর্মপ্রাণ মানুষ অংশগ্রহণ করেন।

পরে এ সমাবেশে ইমাম ও উলামাগণের বক্তব্য শেষে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশ শেষে কুলিয়ারচরে ইমাম ও উলামা পরিষদের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল ৪ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী-এর  মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর প্রদান করেন।

প্রতিনিধি দলের নেতৃত্ব দেন কুলিয়ারচর ইমাম ও উলামা পরিষদ এবং সর্বস্থরের তৌহিদী জনতার পক্ষে মুফতি ইলিয়াস মাহমুদী কাসেমী (রাসেল), মাওলানা সাফী উদ্দীন (ফার্সি কবি), হাফেজ আমির উদ্দিন খাঁন, মুফতি আব্দুল কাইয়ুম খাঁন, মাওলানা বাহাউদ্দিন, মুফতি উবায়দুল্লাহ আনোয়ার, মাওলানা আসাদুল্লাহ, মাওলানা লায়েস উদ্দিন, মওলানা আসআদুর রহমান কাসেমী, মুফতি মাহফুজুর রহমান, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা সুলাইমান মাদানি প্রমুখ।

স্মারকলিপিতে অনতিবিলম্বে জাতীয় সংসদের অধিবেশনে আহবান পূর্বক ফ্রান্সের জঘন্য অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ করা, ফ্রান্সের সাথে সকল প্রকার কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করা, ফ্রান্সের উৎপাদিত সকল পণ্য বর্জনের ব্যবস্থা নেওয়া এবং অনতিবিলম্বে ব্লাসফেমী আইন চালু করার দাবি জানানো হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর