কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পরিচয় মিলছে না অন্ত:সত্ত্বা কিশোরীর

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২ নভেম্বর ২০২০, সোমবার, ১১:২৬ | পাকুন্দিয়া  


পরিচয় মিলছে না আনুমানিক ১৪ থেকে ১৫ বছর বয়সী অন্ত:সত্ত্বা এক কিশোরীর। গত পাঁচ দিন ধরে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎধীন রয়েছে ওই কিশোরী। কিন্তু তার কোন পরিচয় মিলেনি।

মানসিক ভারসাম্যহীন ও ৮ মাসের অন্ত:সত্ত্বা ওই কিশোরীকে চিকিৎসা সেবা দিতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসক ও সেবিকাদের।

জানা গেছে, গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে উপজেলার কালিয়াচাপড়া এলাকায় অসুস্থ অবস্থায় ওই কিশোরীকে দেখতে পায় স্থানীয় লোকজন।

বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করা হলে পুলিশের সহায়তায় ওই কিশোরীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করা হয়। এরপর থেকে সে ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

সোমবার (২ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায়, মুক্তিযোদ্ধাদের জন্য বরাদ্দকৃত একটি কক্ষে একাই রয়েছে ওই কিশোরী। নাম, পরিচয় কিছুই বলতে পারছে না সে। লোকজন দেখে হা করে তাকিয়ে থাকছে।

তবে নিয়মিত খোঁজখবর ও চিকিৎসা সেবা দিচ্ছেন কর্তব্যরত সেবিকা ও অন্য রোগীরা।

হাসপাতালে চিকিৎসাধীন ফাতেমা আক্তার নামে এক রোগী বলেন, মেয়েটিকে দেখে মায়া লাগে। মাঝে মধ্যে এসে তার খোঁজখবর নিই। খাবার খাইয়ে দিই।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দায়িত্বরত সিনিয়র স্টাফ নার্স আফরীন জাহান বলেন, ‘গত বৃহস্পতিবার (২৯ অক্টোবর) এই মেয়েটিকে এখানে ভর্তি করা হয়। এরপর থেকে তাকে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। তবে মেয়েটি মানসিকভাবে অসুস্থ ও ৮ মাসের গর্ভবতী। নিজ থেকে সে কিছুই করতে পারছে না।

এমনকি খাবারটা পর্যন্ত খেতে পারে না। পায়খানা-প্রস্রাবও করছে ওই কক্ষে। কাপড়-চোপড়ও গা’য়ে রাখতে চাচ্ছে না। কিশোরীটিকে চিকিৎসা সেবা দিতে গিয়ে সেবিকাদের হিমশিম খেতে হচ্ছে।’

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. শারমিন শাহনাজ জানান, ‘কিশোরীটিকে পর্যাপ্ত চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। সার্বক্ষণিক তার খোঁজখবর রাখা হচ্ছে। তবে মেয়েটি অন্ত:স্বত্তা।

সে নিজে থেকে কিছুই করতে পারছে না। নাম-পরিচয়ও বলতে পারছে না। এই মুহুর্তে চিকিৎসা সেবার পাশাপাশি মেয়েটির পুনর্বাসন প্রয়োজন।’

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসান জানান, ‘স্থানীয় লোকজনের তথ্যমতে কিশোরীটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

তবে কিশোরীটি নাম, ঠিকানা কিছুই বলতে পারছে না। প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত খোঁজখবর রাখা হচ্ছে। তার পরিচয় সনাক্তের জন্য চেষ্টা করা হচ্ছে।’

ভিডিও:


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর