কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সেই অন্ত:সত্ত্বা কিশোরীর পাশে পুলিশ

 সাখাওয়াত হোসেন হৃদয় | ৬ নভেম্বর ২০২০, শুক্রবার, ৪:০৭ | পাকুন্দিয়া  


পরিচয় না পাওয়া অন্ত:সত্ত্বা সেই কিশোরীর পাশে দাঁড়িয়েছে কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানা পুলিশ। কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম(বার) এর নির্দেশ অনুযায়ী পাকুন্দিয়া থানার ওসি মো. সারোয়ার জাহান ওই কিশোরীর নিয়মিত খোঁজখবর নিচ্ছেন। পাশাপাশি পোশাক-পরিচ্ছেদ ও ফলমূল দিয়ে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) রাতে ওসি সারোয়ার জাহান ওই কিশোরীর জন্য পোশাক ও ফলমূল নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান।

পরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন শাহনাজ এর হাতে কিশোরীর জন্য এসব জিনিসপত্র তুলে দেন এবং চিকিৎসার খোঁজখবর নেন।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সারোয়ার জাহান বলেন, ‘মানুষ মানুষের জন্য। পুলিশ অনেক ভালো কাজ করছে। কিন্তু সেগুলো মানুষের কাছে পৌঁছায় না। দুই-একটি বিচ্ছিন্ন ঘটনায় পুলিশের ভাবমূূর্তি নিয়ে প্রশ্ন তোলা হয়।’

ওসি সারোয়ার জাহান জানান, গত ২৯ অক্টোবর পুলিশই রাস্তা থেকে গুরুতর অসুস্থ মানসিক ভারাসাম্যহীন ও অন্ত:সত্ত্বা ওই কিশোরীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেছে।

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম(বার) এর মহোদয়ের নির্দেশমতে সার্বক্ষণিক তার খোঁজখবর নেয়া হচ্ছে। কিশোরীটি কিছুই বলতে পারছে না।

তার পরিচয় শনাক্তে দেশের সকল থানায় বার্তা পাঠানো হয়েছে। বিষয়টি মূলত সমাজসেবা কার্যালয়ের কিন্তু তারা এগিয়ে আসছে না।

প্রসঙ্গত, গত ২৯ অক্টোবর থেকে পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে ১৪ থেকে ১৫ বছর বয়সী ওই কিশোরী। সে মানসিক ভারসাম্যহীন এবং আট মাসের অন্ত:সত্ত্বা।

কিশোরীর এই অসহায় অবস্থা নিয়ে গত ২ নভেম্বর ‘পরিচয় মিলছে না অন্ত:সত্ত্বা কিশোরীর’ শিরোনামে কিশোরগঞ্জ নিউজে সচিত্র প্রতিবেদন ও ভিডিও সংবাদ প্রচারিত হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর