কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের প্রতিযোগিতা ২৭ নভেম্বর

 স্টাফ রিপোর্টার | ১৭ নভেম্বর ২০২০, মঙ্গলবার, ৭:০৭ | রকমারি 


বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের উদ্যোগে কিশোরগঞ্জে এবারও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২৭ নভেম্বর (শুক্রবার) সকালে শহরের এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বয়সভিত্তিক এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতার বিষয়ঃ- রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, আধুনিক গান, লোক সংগীত, দেশাত্ববোধক গান, নৃত্য (একক), নৃত্য (দলীয়), একক অভিনয়, চিত্রাঙ্কন ও আবৃত্তি।

প্রতিটি বিষয়ে তিনটি বিভাগে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিভাগগুলো হলো- ক (৫ বছর হতে ১০ বছর), খ (১১ বছর হতে ১৪ বছর), গ (১৫ বছর হতে তদুর্ধ)।

একজন প্রতিযোগী সর্বাধিক তিনটি বিষয়ে অংশ নিতে পারবে। প্রতিযোগীদের বয়সের প্রমাণপত্র (জন্ম নিবন্ধনপত্র, জাতীয় পরিচয়পত্র প্রভৃতির সত্যায়িত কপি) সঙ্গে আনতে হবে।

অনুষ্ঠানের দিন সকাল ৯টা থেকে ১০টার মধ্যে অনুষ্ঠানস্থলে নাম নিবন্ধন করতে হবে। প্রতি বিষয়ে রেজিস্ট্রেশন ফি ২০টাকা।

প্রতিযোগীদের নিজস্ব যন্ত্রানুষঙ্গ সঙ্গে আনতে হবে। অন্যথায়, প্রতিযোগিতাস্থলে প্রাপ্ত যন্ত্রাদি ব্যবহার করতে হবে। চিত্রাঙ্কন প্রতিযোগিদেরকে রং ও কাগজ সঙ্গে নিয়ে আসতে হবে।

ফোরামের প্রতিযোগিতা উপ-পরিষদ মনোনীত বিচারকেরা প্রতিযোগিতা পরিচালনা ও বিচার করবেন। সেক্ষেত্রে বিচারকদের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

প্রতিযোগিতার প্রতিটি বিষয়ের ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীরা কেন্দ্রীয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি প্রবীন সাংবাদিক ও লেখক মু আ লতিফ কিশোরগঞ্জ নিউজকে জানান, জেলার লুকায়িত সংস্কৃতিকে জাতীয় পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে ও নবীন প্রতিভা খুঁজে বের করার উদ্দেশে এ প্রতিযোগিতার আয়োজন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর