কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

 সাখাওয়াত হোসেন হৃদয় | ১৮ নভেম্বর ২০২০, বুধবার, ৫:২৪ | পাকুন্দিয়া  


বন্যায় ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে এবং রবি মৌসুমে উৎপাদন বৃদ্ধির লক্ষে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বুধবার (১৮ নভেম্বর) উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এসব বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বিকালে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের জাতীয় সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে বীজ ও সার তুলে দিয়ে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল হাসান আলামিন বলেন, ২০২০-২১ অর্থ বছরে বন্যায় ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে এবং রবি মৌসুমে উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র  ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ শুরু হয়েছে।

এর মধ্যে ১১২০ জন কৃষককে প্রণোদনা এবং ৪৬০০ জন কৃষককে পূর্নবাসনের আওতায় বিনামূল্য বীজ ও সার প্রদান করা হবে।

অনুষ্ঠানে উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ মো. হারুন অর রশীদ জুয়েল, সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. শামছুন্নাহার আপেল, পৌরসভার মেয়র মো. আক্তারুজ্জামান খোকন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবদুস ছামাদসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর