কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে অগ্নিকাণ্ডে কোয়েল খামার, ধান-আসবাবসহ ১৫ বসতঘর পুড়ে ছাই

 স্টাফ রিপোর্টার | ৩০ নভেম্বর ২০২০, সোমবার, ৪:৩৫ | করিমগঞ্জ  


কিশোরগঞ্জের করিমগঞ্জে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে কোয়েল খামার, ধান, নগদ টাকা ও আসবাবপত্রসহ ১৫ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। রোববার (২৯ নভেম্বর) দিবাগত রাত সাড়ে ১০টার দিকে উপজেলার জয়কা ইউনিয়নের নানশ্রীর কদমতলী দক্ষিণপাড়ায় এই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

এতে অন্তত ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানিয়েছেন।

স্থানীয় সূত্র জানায়, রোববার (২৯ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে নানশ্রীর কদমতলী দক্ষিণপাড়ায় সোহরাব মিয়ার বসতঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তেই আগুন আশপাশের বাড়িঘরে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে কিশোরগঞ্জ থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে এর আগেই কোয়েল পাখির একটি খামার ও বেশ কয়েকটি পরিবারের ১৫টি বসতঘর মালামালসহ পুড়ে ছাই হয়ে যায়।

এর মধ্যে সোহরাব মিয়ার কোয়েল পাখির একটি খামারসহ তার বসতঘর, মমিন মিয়ার প্রায় তিনশ’ মণ ধান, নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ তিনটি ঘর এবং ইসলাম মিয়া, আরিফ ও মিলন মিয়াসহ বেশ কয়েকজনের বসতঘর পুড়ে গেছে।

কদমতলী দক্ষিণ পাড়ার বাসিন্দা শরীফুল ইসলাম জানান, আগুনে ৭-৮টি পরিবারের ১৫টি ঘর পুড়ে গেছে। এতে তাদের প্রায় ৫০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।

কিশোরগঞ্জের ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোবারক আলী জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে কিশোরগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর