কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ফেসবুক স্ট্যাটাস দেখে এগিয়ে এলেন লন্ডন প্রবাসী, শীত নিবারণের সম্বল পেলেন ২১ ছিন্নমূল

 স্টাফ রিপোর্টার | ১৩ ডিসেম্বর ২০২০, রবিবার, ১২:০১ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জ শহরের বুকচিরে বয়ে যাওয়া এককালের খরস্রোতা নরসুন্দা নদীর উপর নির্মিত দৃষ্টিনন্দন আখড়াবাজার সেতুর ফুটপাতে গত দুই ডিসেম্বর পরনের লুঙ্গি দিয়ে পুরো শরীরটাকে ঢেকে শুয়েছিলেন একজন মধ্যবয়সী শীতার্ত ছিন্নমুল মানুষ।

ঘড়ির কাটায় তখন রাত দশটা। পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন কলাম লেখক, স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) এর জেলা সমন্বয়ক গাজী মহিবুর রহমান এবং প্রতিধ্বনি থিয়েটার এর সভাপতি দেলোয়ার হোসেন শামীম।

কনকনে শীতের রাতে নদীর পুবালী বাতাসে এক মিনিট দাঁড়িয়ে থাকা যেখানে অনেক কঠিন কাজ সেখানে এই সেতুর উপর শীত নিবারণের কোন বস্ত্র ছাড়াই ঘুমিয়ে থাকা ওই লোকটিকে দেখে দু’জনই থমকে দাঁড়ান।

এ সময় দু’জন পরামর্শ করে ছিন্নমূল মানুষটির ছবি তুলে গাজী মহিবুর রহমান ওইদিন রাতে তাঁর ফেসবুকে একটি আবেগঘন স্ট্যাটাস দেন।

তাঁর স্ট্যাটাসটি পড়ে অনেকের হৃদয় ছুঁয়ে যায়। স্ট্যাটাসটি দেখে অসংখ্য লাইক-কমেন্ট করেন।

তাদের মধ্যে গাজী মহিবুর রহমানের লন্ডন প্রবাসী এক বন্ধু (নাম প্রকাশে অনিচ্ছুক) সাহায্যের হাত বাড়িয়ে দেন। ভুক্তভোগী ওই লোকটিসহ মোট একুশজনকে কম্বল প্রদানের জন্য গাজী মহিবুর রহমানের সাথে তিনি যোগাযোগ করেন।

লন্ডন প্রবাসী হৃদয়বান মানুষটির উদ্যোগে শনিবার (১২ ডিসেম্বর) বিকালে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে ছিন্নমূল মধ্যবয়সী মানুষটিসহ মোট ২১জন শীতার্ত মানুষের হাতে কম্বল তুলে দেয়া হয়।

এ সময় প্রতিধ্বনি থিয়েটারের অধিকর্তা বিশিষ্ট আবৃত্তি শিল্পী ম.ম জুয়েল, সাবেক সভাপতি আবু জাবিদ ভুঁইয়া সোহেল, বর্তমান সভাপতি দেলোয়ার হোসেন শামীম, সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী সবুজ, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান রাতুল, সাংবাদিক ও লেখক মাজহার মান্না, কলাম লেখক গাজী মহিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সমাজের বিত্তশালীরা যদি ছিন্নমূল, গরীব শীতার্ত মানুষের পাশে মানবতাবোধ নিয়ে দাঁড়ান তবে নিশ্চয়ই আর কাউকে এভাবে ফুটপাতে শুয়ে থাকতে হবে না বলে উপস্থিত সকলেই অভিমত ব্যক্ত করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর