কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঈশা খাঁ বিশ্ববিদ্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা

 স্টাফ রিপোর্টার | ১৪ ডিসেম্বর ২০২০, সোমবার, ৩:৫২ | কিশোরগঞ্জ সদর 


১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে কিশোরগঞ্জের ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় সভাকক্ষে স্বাস্থ্যবিধি মেনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. সুলতান উদ্দিন ভূঞার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর মো. আরজ আলী।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডীন রফিকুল আলম, গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর নূরুল আমিন প্রমুখ।

আলোচনা সভায় শহীদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্যমূলক আলোচনা করা হয়।

আলোচকগণ ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবীসহ যারা বাংলাদেশকে স্বাধীন করার প্রাণ দিয়েছেন তাদের স্মরণে দিক নির্দেশনামূলক আলোচনা করেন এবং বর্তমান সময়ে নতুন করে বাংলাদেশে মৌলবাদী শক্তির উত্থানের বিষয়ে সকলে প্রতিবাদী হয়ে যার যার অবস্থান থেকে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) চৌধুরী খায়রুল হাসান, ট্রাস্টি সদস্য মো. মনিরুল হক, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক জুয়েল চৌধুরী, সহকারী অধ্যাপক মনিশ সরকার, ইংরেজি বিভাগের প্রভাষক আবদুল্লাহ ভূঁইয়া, প্রভাষক রাকিবুল হাসান, প্রভাষক আসমা পারভীন, প্রভাষক মাহবুবা, আইন বিভাগের প্রভাষক রমা দাস, গ্রন্থাগার ও তথ্যবিজ্ঞান বিভাগের প্রভাষক ফারুক আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের প্রভাষক আল মুরসালিন সম্রাট।

এতে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর