কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ার উপজেলা চেয়ারম্যান পদ ফিরে পেলেন রেনু

 সাখাওয়াত হোসেন হৃদয় | ১৫ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার, ৬:১৮ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা পরিষদের অপসারণকৃত চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু স্বপদে দায়িত্ব পালনের সুযোগ পেয়েছেন। হাইকোর্টের স্থগিতাদেশের প্রেক্ষিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ এক পত্রের মাধ্যমে তাঁকে স্বপদে দায়িত্ব পালনের সুযোগ প্রদান করেছে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ সামছুল হক স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে মো. রফিকুল ইসলাম রেনুকে পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের সুযোগ প্রদান করা হয়।

পত্রে উল্লেখ করা হয়, (১) মো.রফিকুল ইসলাম রেনু, চেয়ারম্যান (অপসারণকৃত), উপজেলা পরিষদ, পাকুন্দিয়া, কিশোরগঞ্জ-এর গত ২৫/১১/২০২০ তারিখের আবেদন, (২) এ বিভাগের আইন-২ শাখার স্মারক নং-৪৬.০০.০০০০.০২১.০৪.১৭৭.২০২০-১২১৮, তারিখ-১৪/১২/২০২০ উপর্যুক্ত বিষয় ও সূত্রোক্ত স্মারকের প্রেক্ষিতে নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে,

“যেহেতু স্থানীয় সরকার বিভাগের ০৬/০৮/২০২০ তারিখের ৪৬.০৪৫.০২৭.০৮.১৭.০১৭.২০১৫-৩০৭ নম্বর স্মারকের উপর রীট পিটিশন নং-৪০০৫/২০২০ এ মহামান্য হাইকোর্টের স্থগিতাদেশ রয়েছে, সেহেতু মহামান্য হাইকোর্টের স্থগিতাদেশ কালতক পর্যন্ত ০৬/০৮/২০২০ তারিখের ৪৬.০৪৫.০২৭.০৮.১৭.০১৭.২০১৫-৩০৭ নম্বর স্মারকের কার্যকারিতা স্থগিত থাকবে।”

প্রসঙ্গত, প্রায় ২০ বছর আগের একটি হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামি হওয়ায় এবং পরবর্তীতে পৌরমেয়র, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের অনাস্থা প্রস্তাবের প্রেক্ষিতে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে রফিকুল ইসলাম রেনুকে অপসারণ করে পদটি শুন্য ঘোষণা করে স্থানীয় সরকার বিভাগ।

এ আদেশের বিরুদ্ধে রফিকুল ইসলাম রেনু হাইকোর্টে আপীল করলে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক অপসারণের আদেশ এর ওপর স্থগিতাদেশ দেয় হাইকোর্ট।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর