কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় শীতে উষ্ণতা ছড়াচ্ছে আগাম নির্বাচনী হাওয়া


 সাখাওয়াত হোসেন হৃদয় | ২২ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার, ১০:৩৬ | নির্বাচনী হালফিল 


সারাদেশে চলছে মধ্যম শৈত্যপ্রবাহ। এই সময়ে যে পরিমাণ শীত পড়েছে, তাতে মনে হচ্ছে এবার শীত বেশ ভোগাবে। তবে চায়ের স্টলগুলোতে যেন ছিটেফুঁটো নেই শীতের। গরম চা’য়ের চুমুকে যেন দূর হচ্ছে শীত।

তার উপর যোগ হয়েছে নির্বাচনী আলাপচারিতা। দুয়ে মিলে চায়ের কাপের চুমুক যেন শেষ হবার নয়। কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার পাড়া-মহল্লার চায়ের দোকানগুলো এখন বেশ সরগরম। কে প্রার্থী হচ্ছেন, কার অবস্থান ভালো তা নিয়ে যেন যুক্তিতর্কের শেষ নেই।

যদিও এ উপজেলায় পৌরসভা কিংবা ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে এখনো অনেক বাকি। তবুও আসন্ন ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে সাধারণ লোকজনের মাঝে নির্বাচনী আমেজ শুরু হয়ে গেছে।

সম্ভাব্য চেয়ারম্যান, মেম্বার ও মেয়র প্রার্থীরাও থেমে নেই। বিজয় দিবস ও নতুন বছরকে স্বাগত জানিয়ে নিজ নিজ এলাকার লোকজনকে শুভেচ্ছা জানিয়ে পোস্টার, ব্যানার, ফেস্টুনের মাধ্যমে প্রার্থীতার জানান দিচ্ছেন। থেমে নেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণাও।

তাছাড়া শীতকালীন বিভিন্ন খেলাধূলা, সামাজিক আচার-অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত হয়েও আগাম প্রার্থীতার আভাস দিয়ে ব্যস্ত সময় পার করছেন সম্ভাব্য প্রার্থীরা।

উপজেলা সার্ভার স্টেশন সূত্র জানায়, আগামি বছরের মার্চ-এপ্রিলের দিকে এ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে। ২০১৬ সনের ৪ জুন এ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। যার মেয়াদ শেষ হবে আগামি বছরের ৪ জুলাই।

অপরদিকে পৌরসভা নির্বাচন হয়েছিল ২০১৬ সনের ৩১ অক্টোবর। সেমতে পৌরসভার নির্ধারিত মেয়াদ শেষ হবে আগামি বছরের ৩০ নভেম্বর।

সর্বশেষ হালনাগাদ অনুযায়ী (১০ আগস্ট ২০২০) এ উপজেলায় মোট ভোটারের সংখ্যা এক লাখ ৯৪ হাজার ৭৫২।

তন্মধ্যে পৌরসভার ভোটার সংখ্যা ২১ হাজার ৫৩০ জন।

উপজেলায় নারী ভোটার সংখ্যা ৯৭হাজার ৯৩১জন আর পুরুষ ভোটার সংখ্যা ৯৬হাজার ৮২১। এ উপজেলায় পুরুষের তুলনায় নারী ভোটার সংখ্যা কিছুটা বেশি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন বলেন, ‘কয়েকটি ধাপে ইউনিয়ন পরিষদ ও পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করছে নির্বাচন কমিশন। পাকুন্দিয়া পৌরসভা ও ইউনিয়ন পরিষদের তফসিল ঘোষণা হতে এখনো অনেক সময় রয়েছে।

তবে এখানে নির্বাচনী কোনো জটিলতা নেই। তফসিল ঘোষণা হলে নির্বাচনের জন্য প্রস্তুত রয়েছি। সেজন্য অফিসিয়াল কাজ এগিয়ে চলছে।’




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর