কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে বইয়ের সাথে অন্য রকম নতুন বছর


 স্টাফ রিপোর্টার | ১ জানুয়ারি ২০২১, শুক্রবার, ৪:০১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে বইয়ের সাথে অন্য রকম আবহে উদযাপিত হলো নতুন বছর ২০২১ সালের প্রথম দিনটি। অতিথিদের হাতে স্মারক উপহার হিসেবে তুলে দেওয়া হলো বই আর পুষ্প। বৈশ্বিক মহামারি করোনা-দগ্ধ ২০২০ সাল পেরিয়ে আশাবাদের দীপ্তিতে নতুন বছর ২০২১ সালকে বুদ্ধিবৃত্তিক আবাহনে স্বাগত জানায় কিশোরগঞ্জের শিল্প-সাহিত্য-মনন বিষয়ক সংস্থা মাজহারুন-নূর ফাউন্ডেশন এবং শাহ মাহতাব আলী ফাউন্ডেশন।

শুক্রবার (১ জানুয়ারি) সকালে ‘বইয়ের সাথে নতুন বছর: বুদ্ধিবৃত্তিক অভিযাত্রা’ শীর্ষক আলোচনা ও বই উপহার দেওয়ার মাধ্যমে সূচিত অনুষ্ঠানে মিডিয়া পার্টনার বাংলাদেশের প্রথম অনলাইন মাল্টিমিডিয়া নিউজপোর্টাল বার্তা২৪.কম এবং কিশোরগঞ্জের সর্বাধিক পঠিত অনলাইন নিউজপোর্টাল কিশোরগঞ্জ নিউজ।

রাজনীতিক-সামাজিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন মেধাদীপ্ত রাজনীতির সারথি অ্যাডভোকেট শাহ আজিজুল হক।

এতে বিশেষ অতিথি ছিলেন সমাজসেবী, শাহ মাহতাব আলী ফাউন্ডেশনের চেয়ারম্যান শাহ ইসকান্দার আলী স্বপন।

আলোচক ছিলেন অ্যাডভোকেট অশোক সরকার, সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, নারীনেত্রী ফাতেমা জোহরা, নারীনেত্রী, কিশোরগঞ্জ জেলা পরিষদ সদস্য ফওজিয়া জলিল ন্যান্সি, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ ব্রজেন্দ্র দেবনাথ, বীর মুক্তিযোদ্ধা-রাজনীতিবিদ গাজী এনায়েতুর রহমান, ব্যাঙ্কার-লেখক মো. মুসলেহ উদ্দিন, তরুণ অধ্যাপক বদরুল হুদা সোহেল ও জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক আতিয়া হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন কিশোরগঞ্জ নিউজ প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম।

সকাল সাড়ে ১০টায় কিশোরগঞ্জ শহরের হোটেল শেরাটন অডিটোরিয়ামে আয়োজিত 'বইয়ের সাথে নতুন বছর: বুদ্ধিবৃত্তিক অভিযাত্রা’ অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা এবং বিভিন্ন শ্রেণি ও পেশার ৫০ জন বিশিষ্ট ব্যক্তিকে নতুন বছরের স্মারক স্বরূপ মাজহারুন-নূর ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, বার্তা২৪.কম-এর অ্যাসোসিয়েট এডিটর, বিশিষ্ট কবি ও রাষ্ট্রবিজ্ঞানী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র প্রফেসর ড. মাহফুজ পারভেজ রচিত ইতিহাসভিত্তিক গবেষণা গ্রন্থ ‘খ্যাতিমানদের মরদেহ ও এক ডজন মজার বিষয়’ উপহার প্রদান করা হয়।

অনুষ্ঠানে বক্তারা সৃজনশীল উদ্যোগে নববর্ষ পালনের দৃষ্টান্ত স্থাপনের জন্য উদ্যোক্তাদের ধন্যবাদ জানান ও জ্ঞানমুখী সমাজ গঠনের প্রয়োজনীয়তা তুলে ধরেন।

উল্লেখ্য, কিশোরগঞ্জের বরিষ্ঠ চিকিৎসক, মুক্তিযুদ্ধের সংগঠক, ভাষাসৈনিক ডা. এ. এ. মাজহারুল হক ও সমাজসেবী নূরজাহান বেগম প্রতিষ্ঠিত মাজহারুন-নূর ফাউন্ডেশন এবং শতবর্ষী ব্যক্তিত্ব, আনসার বাহিনীর প্রতিষ্ঠাকালীন সদস্য, মুক্তিযুদ্ধের সংগঠক শাহ মাহতাব আলী ফাউন্ডেশন শিক্ষা, গবেষণা, সামাজিক উন্নয়ন ও আর্থ-মানবিক ক্ষেত্রে কাজ করছে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক-সংস্কৃতিকর্মী লুৎফুন্নেছা চিনু।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর