কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন

 স্টাফ রিপোর্টার | ২ জানুয়ারি ২০২১, শনিবার, ৬:৩৩ | কিশোরগঞ্জ সদর 


আলোকিত সমাজ বিনির্মাণে ও বইয়ের সাথে পাঠকদের নিবিড় সম্পর্ক গড়ে তুলতে মফিজ উদ্দিন স্মৃতি পাঠাগারের উদ্যোগে কিশোরগঞ্জে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে শনিবার (২ জানুয়ারি) দুপুরে কামরুন মহিউদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্টের সহযোগিতায় শহরের খড়মপট্টিতে মফিজ উদ্দিন স্মৃতি পাঠাগার এক সুধী সমাবেশের আয়োজন করে।

ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডাঃ মহিউদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা গণগ্রন্থাগারের সহকারী পরিচালক আজিজুল হক সুমন।

কামরুন মহিউদ্দিন ওয়েলফেয়ার ট্রাস্ট বাংলাদেশ এর সেক্রেটারি জেনারেল মোঃ রুহুল আমীনের সঞ্চালনায় প্রতিপাদ্য বিষয়ের ওপর আলোকপাত করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাজিতপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট শেখ নূরুন্নবী বাদল, কোম্পানী কমান্ডার অ্যাডভোকেট আইয়ুব বিন হায়দার, অধ্যক্ষ ব্রজেন্দ্র চন্দ্র দেবনাথ, আঞ্চলিক গবেষক মু. আ লতিফ, প্রধান শিক্ষক এম.এ. ওয়াহাব, লীজা বেগম, হোসেন আলী, শিল্পী বাবুল ভূঁইয়া, দৈনিক জনকণ্ঠের সাংবাদিক ও লেখক মাজহার মান্না, আমিনুল হক সাদী প্রমুখ।

বক্তাগণ বলেন, জ্ঞানভিত্তিক সমাজ গঠনে পাঠাগারের কোনো বিকল্প নেই। কেননা মানুষ যত বেশি বই পড়বে ততই তাদের মনন ও মগজে সমাজ ও রাষ্ট্রের কল্যাণে কাজ করার মনোনিবেশ তৈরি হবে। একটি বই কখনো শত্রু হতে পারে না। বই মাত্রই মানুষকে আলোকিত পথ দেখাতে সাহায্য করে।

অনুষ্ঠানে জেলার বিভিন্ন এলাকায় পাঠাগার গঠনে অগ্রণী ভূমিকা রাখায় লাইব্রেরিয়ান আজিজুল হক সুমন ও রুহুল আমীনকে সম্মাননা প্রদান করা হয়।

এ সময় বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, সুশীল সমাজের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও ট্রাস্টের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর