কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত


 জাহিদ হাসান মুক্তার, পাকুন্দিয়া | ৫ জানুয়ারি ২০২১, মঙ্গলবার, ৪:০৫ | ভিডিও খবর  



কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় অনুষ্ঠিত হয়ে গেলো ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা। সোমবার (৪ জানুয়ারি) বিকালে উপজেলার চণ্ডিপাশা ইউনিয়নের ঘাগড়া পূর্বপাড়া শরীফ ভূঁইয়ার বাড়ী সংলগ্ন মাঠে এ ঘোড়া দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ইংরেজি নতুন বছর ২০২১ সালের শুরুতে এই প্রতিযোগিতার আয়োজন করেন এই এলাকার যুব-সমাজ।

ঘোড়া দৌড় প্রতিযোগিতায় ২টি গ্রুপে বিভক্ত হয়ে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ছুটে আসা ১৬টি ঘোড়া অংশ নেয়।

হাজার হাজার দর্শকের সমাগমে এক আনন্দমুখর পরিবেশে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

উপভোগ্য এই ঘোড়া দৌড় প্রতিযোগিতায় গ্রুপ-‘বড়’-তে প্রথম স্থান অধিকার করেন হবিগঞ্জের চুনারঘাট থেকে আসা বিদ্যুৎ, দ্বিতীয় স্থান অধিকার করেন কটিয়াদী উপজেলার বনগ্রামের শাহাব উদ্দিন এবং তৃতীয় স্থান অর্জন করেন টাঙ্গাইলের সখিপুর থেকে আসা আবুল ড্রাইভার।

গ্রুপ-‘ছোট’-তে প্রথম হয়েছেন কটিয়াদী উপজেলার লোহাজুড়ি থেকে আসা উসমান মিয়া, দ্বিতীয় হন একই উপজেলার বনগ্রাম ইউনিয়নের সিরাজ চকিদার এবং তৃতীয় হন বনগ্রামের কায়স্থপল্লী থেকে আসা দীন ইসলাম।

প্রথম স্থান অর্জনকারীদের মধ্যে বড় গ্রুপকে একটি ষাঁড় ও ছোট গ্রুপকে একটি টেলিভিশন, দ্বিতীয় স্থান অর্জনকারীদের একটি করে খাসি এবং তৃতীয় স্থান অর্জনকারীদের একটি করে মোবাইল সেট পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. সাইফুল ইসলাম জাফরুর ভূঁইয়া।

চণ্ডিপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. মইন উদ্দিনের সভাপতিত্বে এতে কিশোরগঞ্জ জেলা কৃষক দলের যুগ্ম-আহ্বায়ক মো. আব্দুল কাদির, পাকুন্দিয়া উপজেলা তথ্য ও প্রযুক্তিলীগের সাধারণ সম্পাদক মো. আলম মিয়া, সিনিয়র ওয়ারেন্ট অফিসার আবু তাহের ভূঁইয়া, হিউম্যান রাইটস্ রিভিউ সোসাইটির সদস্য মো. আলমগীর হোসেন রাজু প্রমুখসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ভিডিও:


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর