কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ পৌরসভা নির্বাচন

এগিয়ে পারভেজ, স্থগিত কেন্দ্রে পুনঃনির্বাচনে জয়-পরাজয়

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৬ জানুয়ারি ২০২১, শনিবার, ১১:৫১ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জ পৌরসভা নির্বাচনের ঘোষিত বেসরকারি প্রাথমিক ফলাফলে মেয়র পদে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র মো. পারভেজ মিয়া (নৌকা)। রিটার্নিং অফিসার কর্তৃক ঘোষিত এই ফলাফলে মোট ২৮টি কেন্দ্রের মধ্যে ২৭টি কেন্দ্রে পারভেজ ৪৮৪ ভোট এগিয়ে রয়েছেন। অন্যদিকে স্থগিত ওয়ালীনেওয়াজ খান কলেজের পূর্ব তিনতলা ভবন কেন্দ্রে ভোটার সংখ্যা ১৮৫২ জন। ফলে ওই কেন্দ্রে পুনঃনির্বাচনের ফলাফলের উপর নির্বাচনে জয়-পরাজয় নির্ভর করছে।

রিটার্নিং অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলম সাক্ষরিত মেয়র পদে বেসরকারি প্রাথমিক ফলাফলে ২৭টি কেন্দ্রে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র মো. পারভেজ মিয়া (নৌকা) পেয়েছেন ২০ হাজার ৯২২ ভোট। অন্যদিকে বিএনপি প্রার্থী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. ইসরাইল মিঞা (ধানের শীষ) পেয়েছেন ২০ হাজার ৪৩৮ ভোট।

মেয়র পদে অন্য প্রার্থীদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মো. নজরুল ইসলাম (হাতপাখা) এক হাজার ৭২৩ ভোট, নির্বাচন থেকে সরে দাঁড়ানো স্বতন্ত্র প্রার্থী মো. শফিকুল গনি ঢালী লিমন (মোবাইল ফোন) ৩৬৪ ভোট এবং ন্যাশনাল পিপিলস্ পার্টি প্রার্থী মো. স্বপন মিয়া (আম) ১৫১ ভোট পেয়েছেন।

২৭টি কেন্দ্রে মোট ৪৪ হাজার ২৯১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে ৬৯টি ভোট বাতিল হয়েছে এবং বাকি ৪৩ হাজার ৫৯৮ ভোট বৈধ হয়েছে। প্রদত্ত ভোটের শতকরা হার ৬২.৩১।

শনিবার (১৬ জানুয়ারি) রাতে এই ফলাফল প্রকাশ করা হয়।

এর আগে স্বতঃস্ফূর্ত ও ব্যাপক ভোটার উপস্থিতির মধ্য দিয়ে শনিবার (১৬ জানুয়ারি) কিশোরগঞ্জ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। উৎসবমুখর পরিবেশে সকাল ৮টায় ভোট শুরু হওয়ার পর থেকে বিকাল ৪টায় ভোট গ্রহণ শেষ পর্যন্ত দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

তবে পৌরসভার ২৮টি কেন্দ্রের মধ্যে শহরের ওয়ালীনেওয়াজ খান কলেজের পূর্ব তিনতলা ভবন কেন্দ্রে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া এবং একপর্যায়ে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় কেন্দ্রটির ভোটগ্রহণ স্থগিত করেন রিটার্নিং অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলম।

সরজমিনে পৌর এলাকার অধিকাংশ কেন্দ্র ঘুরে দেখা গেছে, সকাল ৮টায় ভোট শুরু হওয়ার পর থেকে দলে দলে ভোটাররা কেন্দ্রে গিয়ে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। কেন্দ্রে কেন্দ্রে পুরুষ ও নারী ভোটারদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে।

বিভিন্ন কেন্দ্রে শতবর্ষী বেশ কয়েকজন নারী-পুরুষকে স্বজনদের সাথে কেন্দ্রে এসে ভোট দিতে দেখা গেছে। এছাড়া নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রতিটি কেন্দ্রেই বিপুলসংখ্যক আইনশৃঙ্খখলা বাহিনীর সদস্যদের নিয়োজিত থাকতে দেখা যায়।

এ সময় সাধারণ ভোটাররা গণমাধ্যমের কাছে দীর্ঘদিন পর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে ভোট দিতে পেরে সন্তোষ ও স্বস্তি প্রকাশ করেছেন।

এদিকে বেলা ১২টার দিকে শহরের ওয়ালীনেওয়াজ খান কলেজের পূর্ব তিনতলা ভবন কেন্দ্রে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের কয়েকজন আহত হয়। একপর্যায়ে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনাও ঘটে।

এর পরিপ্রেক্ষিতে রিটার্নিং অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলম কেন্দ্র পরিদর্শন করে বিকাল পৌনে ৩টার দিকে কেন্দ্রটিতে ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর