কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


উৎসবমুখর পরিবেশে হোসেনপুরে পৌর নির্বাচনে ৫০ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল


 মো. জাকির হোসেন, হোসেনপুর | ১৭ জানুয়ারি ২০২১, রবিবার, ৭:৪১ | নির্বাচনী হালফিল 


কিশোরগঞ্জের হোসেনপুর পৌরসভা নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন রোববার (১৭ জানুয়ারি) পর্যন্ত উৎসবমুখর পরিবেশে প্রার্থীরা মনোনয়ন পত্র দাখিল করেছেন।

মনোনয়ন পত্র দাখিলকে কেন্দ্র করে রোববার (১৭ জানুয়ারি) দিনভর মিছিল করে সমর্থকগণ নেচে-গেয়ে পৌর এলাকা উৎসবের নগরীতে পরিণত করেন।

আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া চতুর্থ দফায় হোসেনপুর পৌরসভার নির্বাচনে রোববার (১৭ জানুয়ারি) ছিল মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন।

এই পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৫ জনসহ মোট ৫০ জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছেন।

মেয়র পদে দলীয় প্রার্থী হিসেবে তিনজন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে দুইজন মনোনয়ন পত্র দাখিল করেছেন। দলীয় তিন প্রার্থী হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বর্তমান মেয়র মো. আবদুল কাইয়ুম খোকন, বালাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) মনোনীত ধানের শীষের প্রার্থী সাবেক মেয়র মো. মাহবুবুর রহমান এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখার প্রার্থী মো. আছাদুজ্জামান।

এছাড়া স্বতন্ত্র হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী সৈয়দ হোসেন হাছু এবং বিএনপির বিদ্রোহী একেএম শফিকুল ইসলাম মনোনয়ন পত্র দাখিল করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা শরিফা বেগম জানান, পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ১৯ হাজার ৫৮ জন ভোটার রয়েছেন। যার মধ্যে মধ্যে নারী ভোটার রয়েছেন নয় হাজার ৭২১ জন এবং পুরুষ ভোটর রয়েছেন নয় হাজার ৩৩৭ জন।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও হোসেনপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার ওয়াহিদুজ্জামান জানান, মনোনয়ন পত্র জমার শেষ দিন রোববার (১৭ জানুয়ারি) পর্যন্ত মেয়র পদে ৫ জন, সংরক্ষিত নারী আসনে ১২ জন এবং সাধারণ আসনে ৩৩ জনসহ ৫০ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

আগামী ১৯ জানুয়ারি যাচাই-বাছাই ও ২৯ জানুয়ারি মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর