কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচর পৌরসভায় মেয়র-কাউন্সিলর নির্বাচিত হলেন যারা


 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ১৭ জানুয়ারি ২০২১, রবিবার, ১০:৪৮ | কুলিয়ারচর 


দ্বিতীয় ধাপে শনিবার (১৬ জানুয়ারি) অনুষ্ঠিত কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সৈয়দ হাসান সারওয়ার মহসিন নৌকা প্রতীক নিয়ে ১৩ হাজার ২৪৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে নির্বাচনে তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নূরুল মিল্লাত ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৪ হাজার ২৯০ ভোট। তবে নির্বাচনের দিন বেলা সাড়ে ১১টার দিকে সংবাদ সম্মেলন করে কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া, কেন্দ্রে প্রবেশ করতে বাঁধা দেওয়া ও ভোট কেন্দ্রে ভোটারদের ফিঙ্গার নেওয়ার পর নৌকা প্রতীকে ভোট দিতে বাধ্য করার অভিযোগে তিনি নির্বাচন বর্জন করার ঘোষণা দিয়েছিলেন।

এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর হিসেবে ১,২ ও ৩ নং ওয়ার্ড থেকে জবাফুল প্রতীক নিয়ে কৃষ্ণা রানী দাস, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড থেকে আনারস প্রতীক নিয়ে ইয়াছমিন আক্তার এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড থেকে চশমা প্রতীক নিয়ে ইভা বেগম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সাধারণ কাউন্সিলর হিসেবে ১নং ওয়ার্ড থেকে গাজর প্রতীক নিয়ে মো. হাবিবুর রহমান, ২নং ওয়ার্ড থেকে উট পাখি প্রতীক নিয়ে মো. হুমায়ুন কবির, ৩নং ওয়ার্ড থেকে পাঞ্জাবি প্রতীক নিয়ে নবকুমার দাস, ৪নং ওয়ার্ড থেকে পানির বোতল প্রতীক নিয়ে মো. সেলিম মিয়া, ৫নং ওয়ার্ড থেকে ব্রিজ প্রতীক নিয়ে মো. শিশু মিয়া, ৬নং ওয়ার্ড থেকে পাঞ্জাবি প্রতীক নিয়ে নূর আলম মিয়া, ৭ নং ওয়ার্ড থেকে পাঞ্জাবি প্রতীক নিয়ে জামাল উদ্দিন, ৮নং ওয়ার্ড থেকে গাজর প্রতীক নিয়ে লুৎফর রহমান ও ৯নং ওয়ার্ড থেকে পানির বোতল প্রতীক নিয়ে সৈয়দ কানন বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

শনিবার (১৬ জানুয়ারি) রাত ৮টার দিকে উপজেলা পরিষদ হলরুমে আনুষ্ঠানিকভাবে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শফিকুল ইসলামকে সাথে নিয়ে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়াৎ ফেরদৌসী বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমতিয়াজ বিন মুছা জিসান উপস্থিত ছিলেন।

কুলিয়ারচর পৌরসভা নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ছিল ২৫ হাজার ১৪৩ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৬শ’ জন ও মহিলা ভোটার ১২ হাজার ৫৪৩ জন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর