কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদী পৌরসভা নির্বাচনে বিএনপি প্রার্থীর ১৩ অঙ্গীকার


 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ২২ জানুয়ারি ২০২১, শুক্রবার, ৭:২২ | নির্বাচনী হালফিল 


কিশোরগঞ্জের কটিয়াদী পৌরসভা নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) দলীয় প্রার্থী মো. তোফাজ্জল হোসেন খাঁন দিলীপ নির্বাচনী ইস্তেহার ঘোষণা করেছেন। ইশতেহারে তিনি শিক্ষায় অগ্রাধিকারসহ ১৩ অঙ্গীকার ব্যক্ত করেছেন।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় তার নির্বাচনী কার্যালয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। ইশতেহারে শিক্ষাকে অগ্রাধিকার দেয়ার ঘোষণা দিয়ে শিক্ষা বৃত্তি চালু ও শিক্ষার্থীদের জন্ম সনদ ও নাগরিক সনদে সকল প্রকার হয়রানিমুক্ত করাসহ নাগরিক সুবিধার ১৩টি বিষয়কে বিশেষ গুরুত্ব দিয়েছেন।

এ সময় উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক শফিকুল ইসলাম, উপজেলা বিএনপির সদস্য সচিব আরিফুর রহমান কাঞ্চন, পৌর বিএনপির সভাপতি গোলাম ফারুক চাষি, প্রভাষক ছিদ্দিকুর রহমান, বিএনপি নেতা শফিকুর রহমান বাদল, পৌর ও উপজেলা বিএনপির নেতাকর্মী, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া কর্মীগণ উপস্থিত ছিলেন।

ইশতেহারে সমাজের সর্বস্তরে ন্যায় বিচার, বাল্যবিবাহ বন্ধ, সুনির্দিষ্ট পরিকল্পনার মাধ্যমে পৌর এলাকাকে মাদক, সন্ত্রাস ও ইভটিজিং মুক্ত করা, ট্রেড লাইসেন্স ও অন্যান্য সেবা প্রদানের ক্ষেত্রে হয়রানি ও চাঁদাবাজী দূর করা, চুরি, ছিনতাই, দস্যুতাসহ সামাজিক অপরাধ বহুলাংশে কমিয়ে আনার জন্য গুরুত্বপূর্ণ স্থানে সিসিটিভি স্থাপন করা, নাগরিকদের সেবা প্রদানের জন্য একটি হেল্প লাইন (সেবা ডেক্স) চালু করা, জলাবদ্ধতা দূরীকরণে সুপরিসর আধুনিক ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ ও সংস্কার করা, শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য গুরুত্বপূর্ণ স্থানে ডাস্টবিন স্থাপন ও পরিচ্ছন্নতার উপর বিশেষ গুরুত্ব প্রদান করা, জনগুরুত্বপূর্ণ স্থানে পাবলিক টয়লেট নির্মাণসহ শতভাগ স্বাস্থ্যসম্মত সেনেটারী ব্যবস্থা নিশ্চিত করা, সকল ধর্মীয় প্রতিষ্ঠানসমূহ সংস্কার ও উন্নয়ন সাধন, প্রতিবন্ধী, অসচ্ছল ও বিধবাদের হোল্ডিং ট্যাক্স শিথিল ও সর্ব সাধারণের সীমিত ট্যাক্সের মাধ্যমে সেবার মান বৃদ্ধি করা, সেবামূলক কাজে প্রবাসীদের অগ্রাধিকার দেয়া, নাগরিকদের বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থাসহ গুরুত্বপূর্ণ রাস্তাসমূহে রাত্রিকালীন লাইটের ব্যবস্থা করা, সরকারি বরাদ্দকৃত অর্থ এলাকাভিত্তিক প্রয়োজনীয়তাভেদে সঠিক ভাবে বাস্তবায়ন করা এবং পৌর প্রশাসনের সকল ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার ঘোষণা দেয়া হয়েছে।

উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারি কটিয়াদী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর