কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মালয়েশিয়ার মাসা ইউনিভার্সিটিতে টানা দ্বিতীয়বার ভিপি নির্বাচিত হলেন কিশোরগঞ্জের বশির


 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২২ ফেব্রুয়ারি ২০২১, সোমবার, ৬:২৭ | প্রবাস 



মালয়েশিয়ার অন্যতম প্রধান বিশ্ববিদ্যালয় মাসা ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল’ (এসআরসি) নির্বাচনে এবারও ভাইস প্রেসিডেন্ট (ভিপি) নির্বাচিত হয়েছেন বাংলাদেশের শিক্ষার্থী হাফেজে কোরআন বিশ্ববিদ্যালয়টির ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল’ এর বর্তমান ভাইস প্রেসিডেন্ট (ভিপি) বশির ইবনে জাফর।

২০২১ সেশনে বিজয়ী হয়ে টানা দ্বিতীয়বার ভাইস প্রেসিডেন্ট (ভিপি) নির্বাচিত হলেন বাংলাদেশের কিশোরগঞ্জের সন্তান বশির ইবনে জাফর। তার বাড়ি কিশোরগঞ্জ জেলা শহরের শোলাকিয়া গাছবাজার এলাকায়।

২০২১ সেশনের জন্য অনুষ্ঠিত মাসা ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল’ (এসআরসি) নির্বাচনের ফলাফল সোমবার (২২ ফেব্রুয়ারি) প্রকাশ করা হয়।

নির্বাচনে পাঁচ প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ভাইস প্রেসিডেন্ট (ভিপি) পদে বিজয়ী হন বশির ইবনে জাফর। ভাইস প্রেসিডেন্ট (ভিপি) পদে বশির ইবনে জাফর ৮১৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী পেয়েছেন ৪০৭  ভোট।

এছাড়া একই প্যানেল থেকে প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট (ভিপি) সহ প্যানেলের ৬ জনের মধ্য থেকে ৫ জনই বিজয়ী হয়েছেন।

বশির ইবনে জাফর মালয়েশিয়ার মাসা ইউনিভার্সিটিতে ইনফরমেশন টেকনোলজির মোবাইল কম্পিউটিং স্পেশালিজম বিভাগে অধ্যয়নরত। কওমি মাদরাসা ও কলেজে পড়াশোনার পাশাপাশি তিনি কোরআনে কারিমের হাফেজ।

রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাসের পর ২০১৮ সালে স্কলারশিপ নিয়ে তিনি মালয়েশিয়ায় পড়াশোনা করতে যান।

মালয়েশিয়ার প্রধান প্রধান বিশ্ববিদ্যালয়গুলোতে ডাকসুর মতো স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল (এসআরসি) নির্বাচনের আয়োজন করা হয়।

স্থানীয় শিক্ষার্থীদের জন্য প্রেসিডেন্ট পদটি সংরক্ষিত রেখে বাকি আরও আটটি পদ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই এসআরসি নির্বাচনের আয়োজন করে।

২০১৯ সালের ৫ ডিসেম্বর ২০২০ সেশনের জন্য অনুষ্ঠিত মাসা ইউনিভার্সিটির ‘স্টুডেন্ট রিপ্রেজেন্টিটিভ কাউন্সিল’ (এসআরসি) নির্বাচনে আট প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে ভাইস প্রেসিডেন্ট (ভিপি) পদে প্রথমবার বিজয়ী হন বশির ইবনে জাফর।

কোভিড-১৯ পরিস্থিতির মধ্যেও গত মেয়াদে তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অগ্রগতিতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর