কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শহীদ কমরেড তাজুল দিবসে কিশোরগঞ্জে স্মরণ সভা


 স্টাফ রিপোর্টার | ১ মার্চ ২০২১, সোমবার, ৮:১১ | কিশোরগঞ্জ সদর 


স্বৈরাচারবিরোধী গণআন্দোলনে স্বৈরশাসকের লেলিয়ে দেওয়া সন্ত্রাসী বাহিনীর হাতে শহীদ বীর মুক্তিযোদ্ধা কমরেড তাজুল ইসলামের ৩৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কিশোরগঞ্জে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১ মার্চ) বিকালে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে জেলা সিপিবি কার্যালয়ে ‘বিপ্লবের লাল ফুল, কমরেড তাজুল’ স্লোগানকে সামনে রেখে এই স্মরণ সভার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি সিরাজুল ইসলাম ছাত্তার।

স্মরণ সভা পরিচালনা করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি কিশোরগঞ্জ জেলা শাখার সম্পাদকমণ্ডলীর সদস্য ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক কমরেড আবদুর রহমান রুমী।

এতে জেলা সিপিবি সভাপতি কমরেড সৈয়দ নজরুল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কমরেড আবুল হাশেম মাস্টার, সিপিবি নেতা এডভোকেট হাসান ইমাম রঞ্জু প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তাগণ প্রয়াত কমরেডের জীবনের বিভিন্ন দিক, লড়াই সংগ্রাম ও আত্মাহুতি এবং শ্রমিক আন্দোলনের বর্তমান অবস্থা নিয়ে বক্তব্য রাখেন এবং শহীদ কমরেড তাজুলের আদর্শ ও চেতনাকে ধারণ করে আগামী দিনে শ্রমিক শ্রেণির ন্যায্য অধিকার আদায় এবং শোষণমুক্ত সমাজ বিনির্মাণে লড়াই-সংগ্রাম অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এছাড়া বক্তাগণ তাদের বক্তব্যে কিশোরগঞ্জে বন্ধ থাকা কিশোরগঞ্জ টেক্সটাইল মিলটি পুনরায় চালুসহ স্থানীয় বিভিন্ন ইস্যুতে কিশোরগঞ্জে বৃহত্তর শ্রমিক আন্দোলন ও শক্তিশালী কমিউনিস্ট পার্টি গড়ে তোলার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

প্রসঙ্গত, ১৯৮৪ সালের ১ মার্চ এরশাদের স্বৈরশাসনের বিরুদ্ধে এবং শ্রমিক-কর্মচারীদের ৫ দফা দাবিতে ১৫ দল, ৭ দল ও ১১টি শ্রমিক ফেডারেশনের আন্দোলন চলাকালে স্বৈরশাসকের লেলিয়ে দেওয়া সন্ত্রাসী বাহিনীর হাতে নিহত হন বীর মুক্তিযোদ্ধা কমরেড তাজুল ইসলাম।

বীর মুক্তিযোদ্ধা কমরেড তাজুল ইসলাম ছিলেন আদমজীর ট্রেড ইউনিয়ন নেতা এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) আদমজী শাখার সম্পাদক।

এরপর থেকে বিভিন্ন দল ও সংগঠন দিনটিকে (১ মার্চ) ‘শহীদ তাজুল দিবস’ হিসেবে পালন করে আসছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর