কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় জমকালো পরিবেশে জাতীয় দিবস পালনের প্রস্তুতি

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২ মার্চ ২০২১, মঙ্গলবার, ৬:৩২ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ঐতিহাসিক ৭ই মার্চ, ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী, ২৫শে মার্চ গণহত্যা দিবস ও ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস এবার জমকালো পরিবেশে পালন করা হবে।

মঙ্গলবার (২ মার্চ) দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে এ উপলক্ষে অনুষ্ঠিত এক প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

পাকুন্দিয়ার ইউএনও মো. নাহিদ হাসানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা. শামছুন্নাহার আপেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শারমিন শাহনাজ, পাকুন্দিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শ্যামল মিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিছবাহ উদ্দিনসহ প্রশাসনের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দসহ নানা শ্রেণিপেশার লোকজন অংশ নেন।

সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে- ৭ই মার্চ সকাল ৮টায় বঙ্গবন্ধুর ম্যুারালে পুষ্পস্তর্বক অর্পণ, সকাল ৯টায় ৭ই মার্চের ভাষণ প্রতিযোগিতা, সকাল ১০টায় উপজেলা সভাকক্ষে কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

১৭ই মার্চ সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন ও ব্যানার-ফেস্টুন টানানো। হাসপাতাল ও এতিমখানাসহ দরিদ্রদের মাঝে মিষ্টান্ন বিতরণ। সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ ইউনিয়ন পরিষদগুলোতে আলোকসজ্জা।

২৫শে মার্চ গণহত্যা দিবসে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত, সন্ধ্যায় পাকুন্দিয়া সরকারি কলেজ শহীদ মিনারে আলোচনা সভা ও মোমবাতি প্রজ্জ্বলন।

২৬শে মার্চ প্রত্যুষে ৩১বার তোপধ্বনি, সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৮টায় পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে কুচকাওয়াজ ও শিক্ষার্থীদের অংশগ্রহণে ডিসপ্লে প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও বিকালে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

ইউএনও মো. নাহিদ হাসান বলেন, ‘করোনার কারণে গত বছর সরকারি নির্দেশে স্বল্প পরিসরে জাতীয় দিবসগুলো পালন করা হয়েছে। এবছর করোনার প্রকোপ কম থাকায় সরকারের নির্দেশনায় আমরা বড় পরিসরে উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে জাতীয় দিবসগুলো উদযাপন করার প্রস্তুতি নিয়েছি।’


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর