কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে বেপরোয়া ছিনতাই চক্র, এবার পুলিশের এসআই ছিনতাই চক্রের শিকার


 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার, ১২:০৮ | ভৈরব 


কিশোরগঞ্জের ভৈরবে বেপরোয়া হয়ে ওঠেছে ছিনতাই চক্র। একের পর এক ছিনতাইকাণ্ডে ঘটছে হতাহতের ঘটনাও। গত ১৩ ফেব্রুয়ারি পৃথক ঘটনায় ছিনতাইকারীদের হাতে নিতাই চন্দ্র সাহা (৬৫) নামের একজন ব্যবসায়ী নিহত হয়েছেন এবং ছিনতাইকারীদের ছুরিকাঘাতে মনু মিয়া (৬৮) নামে এক পথচারী আহত হয়েছেন।

ভৈরব পৌর শহরের পাওয়ার হাউস সংলগ্ন এলাকায় ও পৌর শহরের রেলওয়ে এলাকায় পৃথক এই ছিনতাইকাণ্ডের রেশ কাটতে না কাটতেই ভৈরব রেলস্টেশন জংশনে গত ২৪ ফেব্রুয়ারি রাতে চলন্ত ট্রেন থেকে ছিনতাইকারী ব্যাগ ছিনিয়ে নেওয়ার সময় নিচে ছিটকে পড়ে গুরুতর আহত হন এক নারী যাত্রী।

এবার সপরিবারে ছিনতাইকারীদের কবলে পড়েছেন রায়হান উদ্দিন নামের পুলিশের এক এসআই।

বুধবার (৩ মার্চ) ভোর সাড়ে চারটার দিকে শহরের রেলস্টেশন সড়কের কবর স্থানের সামনে দেশীয় অস্ত্র ঠেকিয়ে তাদের ছুরিকাঘাতের ভয় দেখিয়ে চারটি মোবাইল ফোন, এক জোড়া স্বর্ণের দোল, রুপার চেইন, একটি স্বর্ণের আংটি এবং নগদ ২০ হাজার টাকাসহ প্রায় দেড় লাখ টাকার মালামাল ছিনিয়ে নিয়ে যায় ছিনতাইকারীরা।

ছিনতাইকারীদের এমন দৌঁরাত্মে ছিনতাই আতঙ্কে পড়েছেন শহরের ব্যবসায়ী ও পথচারীরা। বিষয়টি ভাবিয়ে তুলছে সবাইকে।

কেননা কেবল নগদ টাকা আর দামী মোবাইল ফোন হাতিয়ে শান্ত হচ্ছে না ছিনতাইকারীরা। তাদের ধারালো দেশীয় অস্ত্রের আঘাতে ঘটছে হতাহতের ঘটনা।

বুধবার (৩ মার্চ) ভোরে ছিনতাইয়ের শিকার হওয়া রায়হান উদ্দিন ভৈরব বাজারের বীর মুক্তিযোদ্ধা মো. জসীম উদ্দিনের ছেলে। তিনি বর্তমানে চট্টগ্রামের সদর কোর্টে কর্মরত রয়েছেন।

উপ-পরিদর্শক (এসআই) রায়হান উদ্দিন জানান, ছুটি নিয়ে মঙ্গলবার (২ মার্চ) তিনি ভৈরবে নিজ বাসায় আসেন। তার মা বেশ কয়েকদিন যাবৎ অসুস্থ।

চিকিৎসার জন্য বুধবার (৩ মার্চ) ভোরে মা এবং ভাগ্নেকে সঙ্গে নিয়ে তিনি ব্যাটারিচালিত অটোরিকশায় করে ভৈরব রেলস্টেশনে যাচ্ছিলেন। অটোরিকশাটি পৌর কবরস্থানের সামনে গেলে কয়েকজন ছিনতাইকারী দেশীয় অস্ত্র ঠেকিয়ে গতিরোধ করে।

এ সময় ছিনতাইকারীরা আমাকে ছুরিকাঘাতের ভয় দেখিয়ে চারটি মোবাইল ফোন, এক জোড়া স্বর্ণের দোল, রুপার চেইন, একটি স্বর্ণের আংটি এবং নগদ ২০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় পুলিশ অফিসার রায়হান উদ্দিন নিজে বাদী হয়ে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

এ প্রসঙ্গে ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহীন জানান, অভিযোগ পেয়েছি। ছিনতাইয়ের সঙ্গে জড়িত অপরাধীদের গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর