কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় মসজিদে পুলিশের সচেতনতামূলক প্রচারণা

 সাখাওয়াত হোসেন হৃদয় | ৬ মার্চ ২০২১, শনিবার, ১২:৩০ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পুলিশের সেবার মান বৃদ্ধি, মাদক, সন্ত্রাস নিয়ন্ত্রণ ও পুলিশিং সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়ে একটি শান্তিপ্রিয় সমাজ বিনির্মাণের জন্য সর্বস্তরের মানুষকে উদ্বুদ্ধ করতে মসজিদে মসজিদে গিয়ে সচেতনতামূলক প্রচারাভিযান চালাচ্ছে পুলিশ।

শুক্রবার (৫ মার্চ) জুমআ নামাজের খুতবার আগে উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের বীর ঈশাখাঁন স্মৃতি বিজরিত জামে মসজিদে মুসল্লিদের উদ্দেশ্যে সচেতনতামূলক বক্তব্য রেখেছেন পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সারোয়ার জাহান।

ওসি মো. সারোয়ার জাহান তাঁর বক্তব্যে বলেন, পুলিশিং সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষে কাজ করছে বাংলাদেশ পুলিশ। জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতকরতে তৎপর রয়েছে মাঠ পর্যায়ের পুলিশ। তাৎক্ষণিক সেবা পেতে ৯৯৯ সেবা চালু রয়েছে। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূলে সকলের সহযোগিতা প্রয়োজন।

তাছাড়া আপনার ছেলে-মেয়ে কোথায় যাচ্ছে, কি করছে, কার সাথে চলাফেরা করছে সে বিষয়ে অবশ্যই আপনাকে খোঁজখবর রাখতে হবে। পুলিশ ও জনগণের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের মাধ্যমে সমাজে শান্তিশৃঙ্খলা বজায় থাকবে।

এসময় তিনি আরও বলেন, আইজিপি স্যার, ডিআইজি ঢাকা রেঞ্জ স্যার ও কিশোরগঞ্জের পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিতকরণে কাজ করছে মাঠ পর্যায়ের পুলিশ। পুলিশি সেবা পেতে কোনো প্রকার টাকা লেনদেন করতে হবে না।

জিডি, পুলিশ ভেরিফিকেশন, ক্লিয়ারেন্স, মামলাসহ যে কোন পুলিশিং সেবা পেতে কোনো প্রকার লেনদেন না করতে উপস্থিত মুসল্লিদের প্রতি আহ্বান জানান তিনি।

প্রসঙ্গত, সারোয়ার জাহান পাকুন্দিয়া থানায় অফিসার ইনচার্জ হিসেবে যোগদানের পর থেকে প্রতি শুক্রবার উপজেলার বিভিন্ন মসজিদে মসজিদে গিয়ে সচেতনতামূলক বক্তব্য রাখছেন। পুলিশি সেবা পেতে কোনো প্রকার লেনদেন না করতে জন সাধারণকে উদ্বুদ্ধ করছেন। থানায় সেবা নিতে আসা সাধারণ লোকজনের অভিযোগ সময় নিয়ে শুনে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নিচ্ছেন। এতে সাধারণ জনগণ স্বস্তিতে রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর