কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঐতিহাসিক ৭ মার্চে বঙ্গবন্ধুকে শ্রদ্ধায় স্মরণ করেছে ভৈরববাসী


 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ৭ মার্চ ২০২১, রবিবার, ৩:৩০ | ভৈরব 


ঐতিহাসিক ৭ মার্চ প্রথমবারের মতো জাতীয় দিবস হিসেবে পালন করা হচ্ছে। কিশোরগঞ্জের ভৈরবে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের জন্য নানা কর্মসূচির আয়োজন করা হয়।

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্ত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

রোববার (৭ মার্চ) সকাল ৯টায় উপজেলা পরিষদে স্থাপিত স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যূরালে উপজেলা পরিষদের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা ও সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা, ভৈরব থানা পুলিশের পক্ষ থেকে ভৈরব থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহিন, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে ডেপুটি কমান্ডার ফরহাদ আহমেদ, ভৈরব উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, ভৈরব পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে এসএম বাকী বিল্লাহ, ভৈরব প্রেসক্লাবের পক্ষ থেকে প্রেসক্লাব সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে সভাপতি আলহাজ্ব মো. হুমায়ুন কবির, ভৈরব ক্রীড়া সংস্থার পক্ষ থেকে আতিক আহমেদ সৌরভ পুস্পস্তবক অর্পণ করেন।

এছাড়া ভৈরবের বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, শিক্ষা-প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়।

পুস্পস্তবক অর্পণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় ভৈরবের সকল সরকারি, বেসরকারি, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

এ সময় নব-নির্বাচিত পৌর মেয়র আলহাজ্ব ইফতেখার হোসেন বেনু, কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মির্জা মো. সোলায়মান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু, সহ-সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, ভৈরব থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহিন, পৌর আওয়ামী লীগ সভাপতি এস.এম বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ প্রমুখ উপস্থিত ছিলেন।

কমর্সূচির সার্বিক সঞ্চালনায় ছিলেন যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন তৈয়বা।

এছাড়া বেলা ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিতব্য জাতীয় অনুষ্ঠান সরাসরি সম্প্রচারের ব্যবস্থা করণ, সুবিধাজনক সময়ে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন উপলক্ষ্যে স্ব স্ব প্রতিষ্ঠানে কর্মসূচির মাধ্যমে বিভিন্ন প্রতিযোগিতা ও অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সন্ধ্যা ৭টায় উপজেলা পরিষদ চত্ত্বর কড়ইতলায় স্বাস্থ্যবিধি অনুসরণ করে ক্ষুদ্র পরিসরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে গৃহীত চিত্রাংকন, আবৃত্তি, নৃত্য ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চ ভাষণের অংশগ্রহণকারী প্রতিযোগী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর