কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘প্রতি সেকেন্ডে একজন পুলিশের সেবা পাচ্ছেন’


 সাখাওয়াত হোসেন হৃদয় | ৮ মার্চ ২০২১, সোমবার, ১২:২২ | পাকুন্দিয়া  


‘প্রতি সেকেন্ডে একজন পুলিশের সেবা পাচ্ছেন। ৬০ সেকেন্ডে ৬০ জনকে সেবা দিচ্ছে বাংলাদেশ পুলিশ। যে কোনো জরুরি প্রয়োজেন ৯৯৯ নম্বরে ফোন দিয়ে এ সেবা পাচ্ছেন ভুক্তভোগীরা। এ নাম্বারে ফোন করে দ্রুত সেবা পাচ্ছেন যে কেউ।’

ঐতিহাসিক ৭ মার্চ ও নিম্ন আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানা পুলিশ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন কিশোরগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইব্রাহীম হোসেন।

বক্তব্যে তিনি বলেন, ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ বাঙালি জাতির মুক্তির সনদ। ওই ভাষণ কোনো লিখিত ভাষণ ছিলো না।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই ১৯ মিনিটের বক্তৃতা বিশ্বে ইতিহাস হয়ে রয়েছে। জাতিসংঘ কয়েকটি ভাষায় সেই বক্তৃতা অনুবাদ করেছে।

জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলছেন তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ।

এছাড়া বক্তব্যে তিনি তথ্য প্রযুক্তি, জিডিপিসহ উন্নয়নখাতে বর্তমান সরকারের সাফল্য তুলে ধরেন। পুলিশী সেবার মান, দেশ ও জনগণের কল্যাণে পুলিশের ভূমিকার কথা উল্লেখ করেন।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সারোয়ার জাহানের সভাপতিত্বে ও পরিদর্শক (তদন্ত) মো. শ্যামল মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান, পাকুন্দিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মো. কফিল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. হুমায়ুন কবীর, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মিছবাহ উদ্দিন, বুরুদিয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল, উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ প্রমুখ।

আলোচনা সভা শেষে কেক কেটে আনন্দ উদযাপন করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন অতিথিরা।

অনুষ্ঠানে রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর