কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


উপসচিব হাবিবুর রহমানকে কিশোরগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক পদে পদায়ন


 স্টাফ রিপোর্টার | ১৬ মার্চ ২০২১, মঙ্গলবার, ৮:০০ | প্রশাসন 



উপসচিব পদে পদোন্নতি পাওয়া কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমানকে কিশোরগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক পদে পদায়ন করা হয়েছে।

মঙ্গলবার (১৬ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-২ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে তাঁকে কিশোরগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক পদে পদায়ন করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-২ শাখার সিনিয়র সহকারী সচিব সাক্ষরিত এই প্রজ্ঞাপনে মোট ৩৪ জন বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তাকে বদলি/পদায়ন করা হয়েছে।

এর আগে গত ৭ মার্চ জনপ্রশাসন মন্ত্রণালয়ের উর্ধ্বতন নিয়োগ-১ অধিশাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে মোহাম্মদ হাবিবুর রহমানকে উপসচিব পদে পদোন্নতি দেয়া হয়।

মোহাম্মদ হাবিবুর রহমান ২০১৮ সালের ১০ সেপ্টেম্বর কিশোরগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদানের পর তাকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের দায়িত্ব দেয়া হয়। পরবর্তিতে ২০১৯ সালের মে মাসে তিনি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হিসেবে দায়িত্ব লাভ করেন।

২৭তম ব্যাচের কর্মকর্তা  মোহাম্মদ হাবিবুর রহমান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হিসেবে দায়িত্ব পালনকালে ই-নথি কার্যক্রমে কিশোরগঞ্জ জেলা ঈর্ষণীয় কৃতিত্ব দেখায়। কিশোরগঞ্জ জেলা বাংলাদেশের ৬৪টি জেলার মধ্যে প্রথম স্থান অধিকার করা ছাড়াও বেশ কয়েকটি উপজেলা সারাদেশে প্রথম হয়।

এছাড়া করোনাকালীন সময়ে অনলাইনে শিক্ষা কার্যক্রম শুরু ও চালু রাখার ক্ষেত্রেও তিনি উল্লেখযোগ্য অবদান রাখেন।

রূপকল্প ২০২১ বাস্তবায়নে তথা ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ এবং ২০৪১ এ উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের স্বীকৃতিস্বরূপ অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান আইসিটি এ্যাওয়ার্ড ২০১৯-২০২০ লাভ করেছেন।

একজন সৎ, দক্ষ ও উদ্যমী কর্মকর্তা হিসেবে তার সুনাম রয়েছে।

কিশোরগঞ্জ জেলায় অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে যোগদানের আগে মোহাম্মদ হাবিবুর রহমান ২০১৫ সালের ১৫ই সেপ্টেম্বর থেকে শেরপুর সদর উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এর আগে তিনি কিশোরগঞ্জ কালেক্টরেটে সিনিয়র সহকারী কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

ব্যক্তিগত জীবনে তিনি দুই পুত্র সন্তানের গর্বিত জনক।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর