কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


স্ত্রীর পাশে চিরনিদ্রায় শায়িত হলেন ভৈরবের প্রবীণ সাংবাদিক আব্দুল মতিন


 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ২০ মার্চ ২০২১, শনিবার, ১১:৪৭ | ভৈরব 


কিশোরগঞ্জের ভৈরব প্রেসক্লাবের সাবেক সভাপতি, পৌরসভার সাবেক সচিব, দৈনিক অবজারভারের সিনিয়র সাংবাদিক আব্দুল মতিন ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শনিবার (২০ মার্চ) ভোর সাড়ে ৫টায় ঢাকা হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বাদ আসর সম্ভুপুর ঈদগাহ মাঠে (আফসর উদ্দিন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ) বিশাল নামাজে জানাজা শেষে সম্ভুপুর কবরস্থানে স্ত্রীর কবরের পাশে তাকে দাফন করা হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি তিন ছেলে, ৪ মেয়ে, নাতি-নাতনী, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

জানাজার আগে ভৈরব প্রেসক্লাব, সাংবাদিক সমিতি ও টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাংবাদিক সহকর্মীরা মরহুমের কফিনে শ্রদ্ধা নিবেদন করেন।

মরহুম আব্দুল মতিন ১৯৬৮ সালে ইংরেজি দৈনিক বাংলাদেশ টাইমস পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এরপর তিনি বাংলাদেশ অবজারভার এ অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দীর্ঘদিন ভৈরব প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন।

পত্রিকাটি বন্ধ হলে তিনি মৃত্যুর পূর্ব পর্যন্ত ফিনান্সিয়াল এক্সপ্রেস এ সাংবাদিকতা করে গেছেন।

সাংবাদিকতার পাশাপাশি তিনি সত্তর দশকের শুরুতে ভৈরব পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা হিসেবে চাকুরীতে যোগদান করেন। পরবর্তীতে তিনি ব্রাহ্মণবাড়িয়া ও কিশোরগঞ্জ পৌরসভার সচিব হিসেবে অবসর গ্রহণ করেন।

তিনি ষাটের দশকে ময়মনসিংহ আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এমএ ডিগ্রি লাভ করেন। তিনি ভৈরব প্রেসক্লাবে দুইবার সভাপতি হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেন এবং আজীবন সদস্যের মর্যাদা লাভ করেন।

তিনি ২০০৫ সাল থেকে ভৈরব আফছর উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সভাপতি হিসেবে আমৃত্যু দায়িত্ব পালন করেন।

মরহুম আব্দুল মতিন এর আদি নিবাস জেলার ইটনা উপজেলায়।

মরহুম আব্দুল মতিন এর দীর্ঘ বর্ণাঢ্য জীবনের উপর একটি আত্মজীবনী প্রকাশের পথে রয়েছে।

ভৈরবের এই প্রবীণ সাংবাদিকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সাংবাদিক সমাজসহ ভৈরবের সর্বস্তরের মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে। তাকে একনজর দেখার জন্য তার বাসভবনে তারা ভীড় করেন।

মরহুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন রফিকুল ইসলাম মহিলা কলেজ পরিবার, ভৈরব প্রেসক্লাব, সাংবাদিক সমিতি, টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, রিপোর্টার্স ক্লাব ও ইউনিটি, দৈনিক পূর্বকণ্ঠ পরিবার, ভৈরব অনলাইন নিউজ ক্লাব, আফছর উদ্দিন উচ্চ বিদ্যালয় সহ ভৈরবের বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর