কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হাওরের অলওয়েদার সড়কে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা


 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৩ এপ্রিল ২০২১, শনিবার, ৪:০৭ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের হাওরের তিন উপজেলা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রামের মধ্যে সরাসরি সড়ক যোগাযোগের জন্য তৈরি করা নান্দনিক অলওয়েদার সড়কসহ সকল দর্শনীয় স্থানে দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। ১লা এপ্রিল থেকে আগামী ১২ই এপ্রিল পর্যন্ত দর্শনার্থীদের উপর এই নিষেধাজ্ঞা জারি করেছে মিঠামইন উপজেলা প্রশাসন।

এ তথ্য নিশ্চিত করেছেন মিঠামইন উপজেলা নির্বাহী অফিসার প্রভাংশু সোম মহান। ইউএনও প্রভাংশু সোম মহান বলেন, হাওরের বিস্ময়খ্যাত এই সড়কটি এখন পর্যটনের তীর্থক্ষেত্রে পরিণত হয়েছে। সড়কটি দেখতে দেশের নানা প্রান্ত থেকে ছুটে আসছেন সৌন্দর্য্য আর ভ্রমণপিপাসুরা।

কিন্তু মার্চের শেষদিকে দেশে করোনা পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করে। এর প্রকোপ বেড়েই চলেছে। এ অবস্থায় করোনা প্রতিরোধ এবং প্রাণহানি রুখতে বাড়তি সতর্কতার জন্য এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এই সময়ে উপজেলায় ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান এবং জনসমাগম সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হয়েছে। এর অন্যথা হলে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ইউএনও প্রভাংশু সোম মহান আরও বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ১৮ দফা নির্দেশনা জারি করে। যা কার্যকর করতে উপজেলাব্যাপী স্বাস্থ্যবিধি বাস্তবায়নে অভিযান পরিচালনা করা হচ্ছে। সেই সাথে সচেতনতা বৃদ্ধিতে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে।

ইউএনও বলেন, করোনা ভাইরাস প্রতিরোধ এবং প্রাণহানি কমাতে সবাইকে আরও বেশি সতর্ক এবং সচেতন হতে হবে।

পাশাপাশি জনসমাগম এড়িয়ে চলা, মাস্ক পরা এবং সাবান দিয়ে হাত ধোয়া, নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখাসহ করোনা ভাইরাসের স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর