কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান মুফতি আর নেই


 স্টাফ রিপোর্টার | ৯ এপ্রিল ২০২১, শুক্রবার, ৭:৪৮ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়নের হারিনা গ্রামের কৃতী সন্তান, সর্বজন শ্রদ্ধেয় ও পরিচিত মুখ বীর মুক্তিযোদ্ধা ডা. আসাদুজ্জামান মুফতি (৭২) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শুক্রবার (৯ এপ্রিল) বিকাল সাড়ে ৪টার দিকে ঢাকার শেখ রাসেল গেস্ট্রোলিভার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এর আগে তিনি করোনা উপসর্গ নিয়ে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়ার পর নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হন।

অবস্থার অবনতি হলে তাঁকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়। পরে শেখ রাসেল গেস্ট্রোলিভার হাসপাতাল তাঁকে ভর্তি করা হয়। সেখানকার আইসিইউতে তিনি চিকিৎসাধীন ছিলেন।

ব্যক্তিগত জীবনে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে তিনি সরকারি চাকুরি শেষে আনোয়ারা জেনারেল হাসাপাতাল (প্রাঃ) এ কর্মরত ছিলেন।

ডা. মুফতি কিশোরগঞ্জের বরিষ্ঠ চিকিৎসক, ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক ডা. এ. এ. মাজহারুল হকের শ্যালক।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই চিকিৎসক পুত্র, দুই কন্যা, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এলাকায় তিনি মুফতি ডাক্তার নামে বেশ পরিচিত ছিলেন। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

শনিবার (১০ এপ্রিল) সকাল ১০টায় নিজ বাড়ি হারিনায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্র জানিয়েছে।

বীর মুক্তিযোদ্ধা ডা. মুফতির মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন মাজহারুন-নূর ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র প্রফেসর ড. মাহফুজ পারভেজ, শাহ মাহতাব আলী ফাউন্ডেশনের চেয়ারম্যান শাহ ইসকান্দার আলী স্বপন, জেলা বিএমএ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. মাহবুব ইকবাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আসাদউল্লাহ, বীর মুক্তিযোদ্ধা- গণতন্ত্রী পার্টির জেলা সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, আওয়ামী লীগ নেতা ও পিপি অ্যাডভোকেট শাহ আজিজুল হক, কিশোরগঞ্জ জেলা পরিষদ সদস্য শায়লা পারভীন সাথী এবং আরো অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠান।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর