কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে হেফাজত-বিএনপির ১১ নেতাকর্মী গ্রেপ্তার


 স্টাফ রিপোর্টার | ১১ এপ্রিল ২০২১, রবিবার, ১১:১৬ | বিশেষ সংবাদ 


গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালের দিন কিশোরগঞ্জে হরতাল সমর্থকদের সাথে পুলিশ ও আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষ, জেলা আওয়ামী লীগ অফিস ভাঙচুর এবং ৩০ মার্চ বিএনপির কেন্দ্রঘোষিত বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় দায়ের করা ৫টি মামলায় হেফাজত, বিএনপি ও সহযোগী সংগঠনের মোট ১১জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (১০ এপ্রিল) রাত থেকে রোববার (১১ এপ্রিল) সকাল পর্যন্ত কিশোরগঞ্জ সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, মো. রাফিউদ্দিন নওশাদ (৪৫), মো. সাফিউদ্দিন আলম (২০), ফকরুল ইসলাম (৩২), দ্বীন ইসলাম (৩৩), আ. কুদ্দুস, মো. শফিকুল ইসলাম (৪০), মো. ফরিদ উদ্দিন (৫০), জহিরুল ইসলাম (২২), জহিরুল ইসলাম (২৯), আবু ইউসুফ (৩৭) ও মো. শান্ত (২৫)।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম বিষয়টি নিশ্চিত করে জানান, হেফাজতের হরতাল ও বিএনপির কর্মসূচি ঘিরে সন্ত্রাসী কর্মকাণ্ডের ঘটনায় থানায় সন্ত্রাস বিরোধী আইনসহ পেনাল কোডে মোট ৫টি মামলা দায়ের করা হয়।

এর মধ্যে তিনটি মামলা পুলিশের পক্ষ থেকে, একটি মামলা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এবং অপর মামলাটি জেলা ছাত্রলীগের পক্ষ থেকে করা হয়।

এসব মামলার আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশ নিয়মিত তৎপরতা চালিয়ে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় ১১জনকে গ্রেপ্তার করে রোববার (১১ এপ্রিল) আদালতে চালান দেয়া হয়েছে।

ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম আরো বলেন, কিশোরগঞ্জ মডেল থানায় রুজুকৃত সন্ত্রাস বিরোধী আইনের ৫টি মামলার ঘটনার ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে ঘটনায় জড়িতদের সনাক্ত করে সদর থানা এলাকার বিভিন্ন জায়গা হতে এই ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর