কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন শনাক্ত ৯, সন্দেহজনক দুইজনের মৃত্যু, ১৫ দিনে শনাক্ত ৪২৬, মৃত্যু ৭

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৫ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ১১:৪২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণের ধারাবাহিক উর্ধ্বগতি লক্ষ্য করা যাচ্ছে। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। সর্বশেষ বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাতে প্রকাশিত রিপোর্টে জেলায় নতুন করে ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এনিয়ে চলতি এপ্রিল মাসের প্রথম ১৫ দিনে জেলায় ৩ হাজার ৩১১টি নমুনা পরীক্ষা করে নতুন করে ৪২৬ জনের কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছেন। এই ১৫ দিনে করোনাভাইরাসে আক্রান্ত মোট সাতজনের মৃত্যু হয়েছে। এছাড়া ২০০ জন সুস্থ হয়েছেন।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাতে পাওয়া এই রিপোর্ট অনুযায়ী, জেলায় নতুন করে মোট ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে মোট ৩৬ জন সুস্থ হয়েছেন। এছাড়া সন্দেহজনক দুইজনের মৃত্যু হয়েছে।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে হাসপাতালটির প্রি-আইসোলেশনে ভর্তিকৃত জরুরী রোগীসহ বুধবার (১৪ এপ্রিল) ও বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সংগৃহীত মোট ৩৭ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এছাড়া বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে হাসপাতালটিতে বুধবার (১৪ এপ্রিল) সংগৃহীত মোট ৩৫ জনের নমুনা পরীক্ষায় ১ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে ভর্তি রোগীর মধ্যে গত ২৪ ঘন্টায় সন্দেহজনক দুইজনের মৃত্যু হয়েছে।

হাসপাতালটিতে বর্তমানে আক্রান্ত ও সন্দেহজনক মোট ভর্তি রোগীর সংখ্যা ৪৮ জন যাদের মধ্যে ৮ জন আইসিইউতে রয়েছেন।

গত ২৪ ঘন্টায় হাসপাতালটিতে নতুন ৫ জন ভর্তি হয়েছেন এবং ৪ জন ছাড়পত্র পেয়েছেন।

নতুন শনাক্ত হওয়া ৯ জনের মধ্যে ৭ জনই কিশোরগঞ্জ সদর উপজেলায় শনাক্ত হয়েছে।

এছাড়া বাকি ২ জনের মধ্যে কটিয়াদী উপজেলায় ১ জন এবং বাজিতপুর উপজেলায় ১ জন শনাক্ত হয়েছেন।

নতুন সুস্থ হওয়া ৩৬ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ৮ জন, করিমগঞ্জ উপজেলার ৩ জন, কটিয়াদী উপজেলার ১১ জন, কুলিয়ারচর উপজেলার ২ জন এবং বাজিতপুর উপজেলার ১২ জন রয়েছেন।

এই সময় পর্যন্ত জেলায় মোট ৪২৭১ জন শনাক্ত, ৩৭৮৭ জন সুস্থ এবং ৭৩ জন মৃত্যুবরণ করেছেন।

বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী ৪১১ জন। তাদের মধ্যে ২৭ জন হাসপাতাল ও ৩৮৪ জন হোম আইসোলেশনে রয়েছেন।

শনাক্ত, সুস্থ ও মৃত্যু সব সূচকেই জেলার মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলা শীর্ষে রয়েছে। এরপরেই রয়েছে ভৈরব উপজেলা।

বর্তমানে করোনা আক্রান্ত মোট ৪১১ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৮৪, হোসেনপুর উপজেলায় ১০ জন, করিমগঞ্জ উপজেলায় ৭ জন, তাড়াইল উপজেলায় ৬ জন, পাকুন্দিয়া উপজেলায় ২৮ জন, কটিয়াদী উপজেলায় ২৬ জন, কুলিয়ারচর উপজেলায় ১৫ জন, ভৈরব উপজেলায় ৮৬ জন, নিকলী উপজেলায় ১ জন, বাজিতপুর উপজেলায় ২৭ জন, ইটনা উপজেলায় ১ জন, মিঠামইন উপজেলায় ১৩ জন এবং অষ্টগ্রাম উপজেলায় ৭ জন রয়েছেন।

এদিকে গত ৭ ফেব্রুয়ারি ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু হওয়ার পর থেকে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) পর্যন্ত মোট ৭৫ হাজার ১০৮ জন প্রথম ডোজ এবং গত ৮ দিনে ১৫ হাজার ২১৮ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।

কিশোরগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এসব তথ্য কিশোরগঞ্জ নিউজকে নিশ্চিত করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর