কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ফেসবুকে সরকার বিরোধী পোস্ট, পাকুন্দিয়ায় যুবক গ্রেপ্তার

 পাকুন্দিয়া সংবাদদাতা | ২৭ এপ্রিল ২০২১, মঙ্গলবার, ৪:২৫ | পাকুন্দিয়া  


ফেসবুকে সরকার বিরোধী, সরকারের মন্ত্রী, এমপি ও সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে আপত্তিকর ব্যঙ্গচিত্র ও পোস্ট দেয়ায় কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় রাকিবুল হাসান রাসেল (৩৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

ডিজিটাল নিরাপত্তা আইনে পাকুন্দিয়া থানায় দায়ের করা একটি মামলায় মঙ্গলবার (২৭ এপ্রিল) ভোরে তাকে গ্রেপ্তার করা হয়।

সোমবার (২৬ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার বাহাদিয়া গ্রামের আওয়ামী লীগ নেতা আছাদুজ্জামান আসাদ ডিলার বাদী হয়ে পাকুন্দিয়া থানায় মামলাটি (নং-২৬, তারিখ- ২৭/৪/২০২১) দায়ের করেন।

গ্রেপ্তার হওয়া রাকিবুল হাসান রাসেল উপজেলার জাংগালিয়া ইউনিয়নের চরটেকী গ্রামের প্রাথমিক শিক্ষক মনসুর আলীর ছেলে। পাকুন্দিয়া পৌরসদর বাজারে তার ‘রাসেল বুক হাউস’ নামে একটি পুস্তক ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, রাকিবুল হাসান রাসেল গত ০৭/১১/২০২০ তারিখ থেকে ২৪/০৪/২০২১ তারিখ পর্যন্ত বিভিন্ন সময়ে তার নিজ নামীয় MD Rakibul Hasan ফেসবুক আইডি থেকে বিভিন্ন সময়ে সরকার বিরোধী, সরকারের মন্ত্রী, এমপি ও সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে আপত্তিকর ব্যঙ্গচিত্র, কুরুচিপূর্ণ, মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে আসছিলেন।

এ ব্যাপারে সোমবার (২৬ এপ্রিল) দিবাগত রাতে আওয়ামী লীগ নেতা আছাদুজ্জামান আসাদ ডিলার বাদী হয়ে পাকুন্দিয়া থানায় রাকিবুল হাসান রাসেলকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

মামলার প্রেক্ষিতে মঙ্গলবার (২৭ এপ্রিল) ভোরে পাকুন্দিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলার জাংগালিয়া ইউনিয়নের চরটেকী গ্রামের বাড়ির সামনে থেকে তাকে গ্রেপ্তার করে।

পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সারোয়ার জাহান গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫/২৯/৩১/৩৩ ধারায় তাকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর