কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে করোনা রোগীদের সেবায় সৈয়দ আশরাফুল ইসলাম ব্রিগ্রেডের ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস


 স্টাফ রিপোর্টার | ৮ মে ২০২১, শনিবার, ১২:৪৬ | বিশেষ সংবাদ 



কিশোরগঞ্জে করোনা রোগীদের সেবায় ফ্রি অ্যাম্বুলেন্স সাভির্স চালু করেছে সৈয়দ আশরাফুল ইসলাম হটলাইন ব্রিগ্রেড। শুক্রবার (৭ মে) বিকালে শহরের টেনিস ক্লাবে এক অনুষ্ঠানে এ সার্ভিসের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

এর আগে মুক্তিযোদ্ধা যুব কমান্ডের আহবায়ক ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু দুই শতাধিক কর্মহীন মানুষকে ঈদের খাদ্য সহায়তা প্রদান করেন।

এসময় জেলা পরিষদের চোয়ারম্যান এডভোকেট জিল্লুর রহমান, সৈয়দ আশরাফুল ইসলাম হটলাইন ব্রিগ্রেডের প্রধান পৃষ্ঠপোষক জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, এডিএম আব্দুল্লাহ আল মাসউদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কাদির মিয়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পিযুষ কান্তি সরকার ও আব্দুল আজিজ, সাংস্কৃতিক সম্পাদক শেখ ফরিদ আহাম্মদ, জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা আনোয়ার কামাল, কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আতাউর রহমান ও যুগ্মসাধারণ সম্পাদক আওলাদ হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি যুবলীগ নেতা বসির উদ্দিন রিপন, মোল্লা খায়রুল নোমানী, এডভোকেট মাহবুবুর রশিদ স্বরমিন, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আশরাফ আলী, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান নয়ন, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল কাইয়ুম ও কার্য়করী সভাপতি আবুল কালাম এবং স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, করোনাকালে সারা পৃথিবী যেখানে বিপর্যয়ের মুখে ঠিক তখনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বের কারণে বাংলাদেশের অর্থনীতি এখনো ভালো রয়েছে। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন করোনাকালে কেউ যেনো না খেয়ে না থাকে সেটি নিশ্চিত করতে হবে।

ইতোমধ্যে কিশোরগঞ্জে ৪৩ হাজার ৮ শত ৫৯ জনের একাউন্টে আড়াই হাজার টাকা পৌঁছে দেয়া হয়েছে। এ ছাড়া এক লাখ ৪ হাজার পরিবারকে ভিজিএফ সুবিধায় এনে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।

করোনা রোগীদের সেবায় ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস দেয়ায় সৈয়দ আশরাফুল ইসলাম হটলাইন ব্রিগ্রেডকে তিনি ধন্যবাদ জানান।

এছাড়া মুক্তিযোদ্ধা যুব কমান্ডের আহবায়ক ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটুর নেতৃত্বে যে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে তার প্রশংসা করে বিত্তবান সবাইকে বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান জেলা প্রশাসক।

সৈয়দ আশফাকুল ইসলাম টিটু জানান, অক্সিজেন সিলিন্ডার ও এসিযুক্ত এটি একটি অত্যাধুনিক অ্যাম্বুলেন্স। করোনাকালে অনেক গরীব রোগী অ্যাম্বুলেন্স সেবা না পেয়ে শ্বাসকষ্টে ভুগেন।

তাই গরীব রোগীসহ সবাই ০১৭৭৮৬৭৭৪৪৬ ও ০১৭৭৮৬৭৬৩৯৪ এই দুটি নাম্বারে ফোন করলেই অ্যাম্বুলেন্স যথাস্থানে উপস্থিত হয়ে করোনা রোগীদেরকে সেবা দিবে।

তিনি আরো বলেন, করোনা শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত প্রায় এক লাখ মানুষকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। আজকে দুই শতাধিক কর্মহীন মানুষকে ঈদের খাদ্য সামগ্রী দেয়া হয়েছে। আগামীতেও এ কার্যক্রম চলমান থাকবে।

কোনো মানুষ না খেয়ে থাকবে না বলে তিনি আশ্বাস দেন।

এর আগে সৈয়দ আশফাকুল ইসলাম টিটু দুই শতাধিক শ্রমিক ও কর্মহীন মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন। প্রতিজনকে ১০ কেজি চাল, এক কেজি ডাল, এক লিটার তেল, দুই কেজি আলু, এক কেজি চিনি, এক কেজি পিঁয়াজ, এক কেজি লবণ ও এক কেজি মুড়ি দেয়া হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর