কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঈদের আনন্দ ছড়িয়ে দিতে জিডিসিয়ান '১৯ এর বস্ত্র বিতরণ



 স্টাফ রিপোর্টার | ১০ মে ২০২১, সোমবার, ৮:১২ | সংগঠন সংবাদ 



ঈদের অনাবিল আনন্দ ও খুশী সকলের মাঝে বিলিয়ে দিতে কিশোরগঞ্জে অসহায় ও দুস্থদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করেছে গুরুদয়াল সরকারি কলেজের এইচএসসি ব্যাচ '১৯ এর  শিক্ষার্থীদের সংগঠন জিডিসিয়ান '১৯।

নরসুন্দা মুক্তমঞ্চ সংলগ্ন উন্মুক্ত প্রান্তরে রোববার (৯ মে) সকাল থেকে দুপুর পন্ত অসহায় ও দুস্থ প্রায় ৫০জন শিশুর মাঝে স্বাস্থ্যবিধি মেনে ঈদ বস্ত্র বিতরণ করে সংগঠনটি।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সংগঠনের সদস্যরা বলেন, করোনাকালীন ঈদের এই খুশীতে কেউ নতুন কাপড় পরবে আর কেউ পরতে পারবে না, এটা আসলেই কষ্টের। সমাজের অসহায় দুঃখী মানুষ আর্থিক দৈন্যতার কারণে তাদের ঈদের পরম আনন্দ উপভোগ থেকে বঞ্চিত হচ্ছে।

তাই আমাদের সামাজিক দায়িত্ববোধ থেকে অসহায় বাচ্চাদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ছোট্ট এই প্রয়াস।

এছাড়া ভবিষ্যতেও শিশুদের অন্ন, বস্ত্র, শিক্ষা ইত্যাদি মৌলিক অধিকার নিশ্চিতকরণে কাজ করবে সংগঠনটি।

দুস্থ শিশুরা নতুন জামা হাতে পেয়ে যেন ঈদের আগেই ঈদের খুশিতে মেতে ওঠেছিল। তাদের চোখে মুখে খেলে যাচ্ছিল আনন্দের ঝিলিক।

শিশুদের সাথে আসা তাদের অভিভাবকদের খুশিও ছিল দেখার মতো। জামা হাতে পেয়ে অনেক বাচ্চা আর অভিভাবকরা বলে উঠছিল, এতো ভালো পোশাক তারা এর আগে পরেনি।

শিশুদের আনন্দে পরিতৃপ্তি এনে দিয়েছিলেন সংগঠনটির সভাপতি আবু জাফর, সহ-সভাপতি খালেদ সাইফুল্লাহ রানা, অর্জুন পাল, জুনায়েদুর রহমান আবির, নুসরাত তারিন, সাধারণ সম্পাদক এস.এম.রকিবুল ইসলাম সায়হাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আশিক উদ্দিন, আর.চি.এম মোবারক হোসেন, নাফিজা আক্তার আশা, সাংগঠনিক সম্পাদক মো. ফজলে এলাহী নিকসন, অর্থ সম্পাদক জায়েদুল ইসলাম আলভী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সোয়াইব আলভী, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নাজমুস সালেহীন বিন সাইফ, শিক্ষা বিষয়ক সম্পাদক ইছানুল করিম রাতুল, ক্রীড়া সম্পাদক  মো. সোকরান, মাহিম আনাম অলি, সাংস্কৃতিক সম্পাদক উম্মে মোসলিমা জ্যোতি এবং কার্যনির্বাহী সদস্য এ.কে.এম. মুশফিকুর রহমান, অন্তর চৌধুরী, ইয়াসিন আরাফাত, মো. মুন্তাছির রহমান জুনায়েদ ও শাহরিয়া খানম মিলকী ইশা সহ অন্যান্য সদস্যদের।

উল্লেখ্য, জিডিসিয়ান’১৯ গুরুদয়াল সরকারি কলেজের এইচএসসি-১৯ ব্যাচভিত্তিক একটি সম্পুর্ণ স্বাধীন, অলাভজনক, অরাজনৈতিক, সেবামূলক ও সামাজিক সংগঠন। এটি ২০২০ সালের ২৬ সেপ্টেম্বর প্রতিষ্ঠিত হয়। বর্তমানে সংগঠনটির সদস্য সংখ্যা প্রায় ১৭০ জন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর