কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাঠকনন্দিত কিশোরগঞ্জ নিউজকে অভিনন্দন

 মাজহার মান্না | ২৮ মে ২০২১, শুক্রবার, ৫:১৪ | বর্ষপূর্তি উৎসব 


গণতন্ত্রের চর্চা ও গণতান্ত্রিক সংস্কৃতি নির্ভর করে সর্বসাধারণের তথ্য পাওয়া এবং জানানোর অধিকারের ওপর; মানুষের ভালো থাকার জন্য জরুরি বিষয়গুলোতে সমাজের সব অংশের মধ্যে সচেতনতা, আলোচনা-বিতর্ক, তথ্যের আদান-প্রদান, জনমত গঠন ও সেটা প্রকাশের সুযোগের ওপর। এই প্রক্রিয়ায় সাংবাদিকতা মুখ্য ভূমিকা নিতে পারে।

বর্তমান প্রেক্ষাপটে সাংবাদিকতার নিরপেক্ষ জায়গা অনেকটা নষ্ট হয়ে গেছে। পাঠককে সঠিক খবর জানাতে ও নিরপেক্ষতার জায়গা নিশ্চিত করাটাই এখন গণমাধ্যমের বড় চ্যালেঞ্জ। বর্তমান ডিজিটাল যুগে মানুষকে মানুষের সঙ্গে একসূত্রে গেঁথে সমস্ত দুনিয়াকে একগ্রামে পরিণত করেছে অনলাইন মিডিয়া। প্রতিনিয়ত প্রতিযোগিতায় ঠিকে অনলাইন দৈনিক এখন সর্বত্র নেতৃত্ব দিচ্ছে ও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

মূলধারার গণমাধ্যমের পাশাপাশি স্থানীয় মিডিয়াগুলোও সংশ্লিষ্ট এলাকার ইতিহাস-ঐতিহ্য, কৃষ্টি-কালচার আর প্রতিদিনের ঘটনাবলীর বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করছে। কিশোরগঞ্জেও এর ব্যতিক্রম নয়। বর্তমানে এ জেলা থেকে কয়েকটি দৈনিক পত্রিকা প্রকাশের পাশাপাশি সবার আগে সরাসরি নিরপেক্ষ সংবাদ পরিবেশনের দায়িত্ববোধ থেকে ‘কিশোরগঞ্জ নিউজ’ অনলাইন পোর্টালের যাত্রা শুরু করে।

শত শত অনলাইন মিডিয়ায় প্রকাশিত মুখরোচক সংবাদ পড়ে পাঠককে প্রায়ই বিভ্রান্ত হতে হচ্ছে। আবার অনেকে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে দেশ-জাতি আর মানুষের কল্যাণ বয়ে আনছে। এক্ষেত্রে ‘কিশোরগঞ্জনিউজ ডটকম’ অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে। এ পোর্টালটি অঞ্চল ভিত্তিক নামকরণ নিয়ে কিশোরগঞ্জকে তুলে ধরেছে দেশসহ পুরো বিশ্বে। পোর্টালটি ইতোমধ্যে এ অঞ্চলের মানুষের মনের শীর্ষে স্থান করে নিয়েছে।

‘কিশোরগঞ্জকে জানার সুর্বণ জানালা’ স্লোগানে পাঠকপ্রিয় এ পোর্টালটির সবকিছু সম্পাদনা করছেন পেশাদার সাংবাদিক আশরাফুল ইসলাম। তিনি কিশোরগঞ্জে মানবজমিনের স্টাফ রিপোর্টার হিসেবে কাজ করার পাশাপাশি এটিকে পাঠকের আস্থা ও বিশ্বাসের জায়গায় ধরে রাখতে দিন-রাত পরিশ্রম করছেন। এছাড়া পোর্টালটির সার্বিক কর্মকাণ্ডের সাথে নিবিড়ভাবে জড়িত রয়েছেন সম্পাদকমণ্ডলীর সভাপতি সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলুসহ আরো অনেকে।

সফলতার চার বছর পেরিয়ে পঞ্চম বর্ষে পদাপর্ণ করছে পাঠকনন্দিত কিশোরগঞ্জ নিউজ। খুব দ্রুত সর্বত্র আলো ছড়ানো এ পোর্টালটির বর্ষপূর্তিতে অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। আগামী দিনে এটি বিশ্বে বাংলাদেশ ও বাংলা ভাষার মর্যাদা তুলে ধরার ক্ষেত্রেও অগ্রণী ভূমিকা রাখতে সচেষ্ট থাকবে বলে বিশ্বাস করি।

সবশেষে বলব, আধুনিক তথ্যপ্রযুক্তির যুগে এখন এটা অনস্বীকার্য যে-‘তথ্যই শক্তি’। সাংবাদিকতা এমন একটি পেশা যা গণতন্ত্রকে মজবুত করে, সমাজকে শক্তিশালী করে। আর এ ক্ষেত্রে কিশোরগঞ্জ নিউজ হলুদ সাংবাদিকতা এড়িয়ে দায়িত্বশীল ভূমিকা পালনের পাশাপাশি আরও বেশি স্বচ্ছ হবে-এমনটা প্রত্যাশা করতেই পারি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর