কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ নিউজ হোক নদী বান্ধব

 ফয়সাল আহমেদ | ৩০ মে ২০২১, রবিবার, ১২:১৯ | বর্ষপূর্তি উৎসব 


পহেলা জুন কিশোরগঞ্জ জেলার অন্যতম শীর্ষ নিউজ পোর্টাল কিশোরগঞ্জ নিউজ ডটকম পাঁচ বছরে পদার্পণ করতে যাচ্ছে। সময়ের তুলনায় পাঁচ বছর হয়তো খুব বেশি নয়। কিন্তু এর বিপরীতে একরকম ব্যক্তিগত উদ্যোগে ও অর্থায়নে একটি চব্বিশ ঘন্টার নিউজ পোর্টালের এই বিরতীহীন যাত্রা নিঃসন্দেহে প্রশংসনীয়।

পত্রিকাটির পেছনের মানুষ সাংবাদিক আশরাফুল ইসলাম।কিশোরগঞ্জ নিউজ এর পাশাপাশি তিনি একটি জাতীয় দৈনিকের স্টাফ রিপোর্টার হিসেবে কিশোরগঞ্জ জেলায় কর্মরত আছেন। পত্রিকাটি প্রকাশের পর থেকে আমি এর একজন পাঠক হিসেবে ও প্রধান সম্পাদকের সাথে ব্যক্তিগত সম্পর্কের সূত্রে কিশোরগঞ্জ নিউজের টিকে থাকার লড়াইটা খুব কাছ থেকে দেখে আসছি। নানা আর্থিক সংকটের মধ্যেও তিনি লড়াইটা জারি রেখেছেন। যার ফলস্রুতিতে আজকে পত্রিকাটির এই সম্মানজনক অবস্থান।

বর্তমান সময়ে শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বেই গণমাধ্যম একটি গভীর সংকটের মধ্যে দাঁড়িয়ে আছে। ইতোমধ্যে অনেক পত্রিকা-ম্যাগাজিন স্থায়ীভাবে বন্ধ হয়ে গিয়েছে। খরচের যোগান দিতে না পেরে অনেক প্রিন্ট পত্রিকা অনলাইন ভার্সনে যাত্রা শুরু করেছে।

মিডিয়া এক্সপার্টরা বলছেন, আগামী দিন অনলাইন সংবাদ মাধ্যমের দিন। এই অনলাইন সংবাদ মাধ্যম আবার শুধুমাত্র নিউজ পোর্টালের মধ্যে সীমাবদ্ধ নয়। ইউটিউব, ফেসবুক ও টুইটারসহ আরও একাধিক মাধ্যমে ছড়িয়েছে।সঙ্গে যোগ হয়েছে নানামুখি চ্যালেঞ্জ।

এই চ্যালেঞ্জের মধ্যে অন্যতম হল বিজ্ঞাপন সংকট। মফস্বল থেকে শুরু করে জাতীয় ও আন্তর্জাতিক মিডিয়া এই সংকট মোকাবেলা করছে। কারণ বিজ্ঞাপনের টাকার একটি বড় অংশ চলে যাচ্ছে স্যোশাল মিডিয়ায়। সেইসাথে সংবাদের গ্রহণযোগ্যতা নিয়েও প্রশ্ন তৈরি হচ্ছে।

এই অবস্থায় একটি স্থানীয় সংবাদ মাধ্যম হিসেবে কিশোরগঞ্জ নিউজ বেশ সাহসের সাথে তাদের কাজটি চালিয়ে যাচ্ছে।

পত্রিকাটির পাঁচ বছরে পদার্পণের এই সময়ে আমি তাদের কাছে প্রত্যাশা করবো স্থানীয় অন্যান্য সংবাদের পাশাপাশি নদী বিষয়ক সংবাদে তারা সর্বাধিক গুরুত্ব দিবে। কিশোরগঞ্জ জেলার নদ-নদী বিশেষ করে নরসুন্দা, ব্রম্মপুত্র, আড়িয়াল খাঁ, ফুলেশ্বরী, মেঘনা, কালনী, ঘোড়াউত্রা, ধনু নদীসহ সবগুলো নদীই আজ বিপন্ন। নিত্য দখলে-দূষণে নদীগুলো হারাতে বসেছে শেষ চিহ্নটুকুও। এই অবস্থায় নদী বিষয়ক রিপোর্টিয়ে কিশোরগঞ্জ নিউজ এগিয়ে আসবে বলে আমি আশা রাখবো।

নদী দখলদার, দূষণকারী, অবৈধ বালু উত্তোলনকারী সবার বিরুদ্ধে সোচ্চার হোক কিশোরগঞ্জ নিউজের কলম।

কিশোরগঞ্জ নিউজ এর অগ্রযাত্রায় শুভ কামনা রইলো।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর