কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


চাকরির পিছনে ঘুরব না, উদ্যোক্তা হবো: নূর মোহাম্মদ এমপি

 সাখাওয়াত হোসেন হৃদয় | ৫ জুন ২০২১, শনিবার, ৬:২৬ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের জাতীয় সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ বলেছেন, ‘প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্দেশ্যই হলো, যাতে নতুন নতুন উদ্যোক্তা তৈরি হয়। এ প্রদর্শনী দেখে যাতে শিক্ষিত যুবকরা উদ্বুদ্ধ হয়।

আমাদের দেশে যে হারে শিক্ষিত যুবক রয়েছে, সে তুলনায় সরকারি পর্যায়ে চাকরি হওয়ার সুযোগ কম। প্রাইভেট সেক্টরেও এত চাকরির সংকুলান হয় না।

তাই চাকরির পিছনে না ঘুরে উদ্যোক্তা হয়ে নিজের কর্মসংস্থান তৈরি করতে হবে। এতে আরো ৫-৬জন বেকার যুবকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

আমাদের মাননীয় প্রধানমন্ত্রীও চাকরির পেছনে না ঘুরে উদ্যোক্তা হতে শিক্ষিত যুবকদের প্রতি আহ্বান জানিয়েছেন।’

শনিবার (৫ জুন) দুপুরে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর কর্তৃক আয়োজিত দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ‘প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প’ এর সহযোগিতায় এ প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম লুৎফর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আনোয়ার হোসেন।

উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. শারফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সারোয়ার জাহান, পৌরসভার মেয়র মো. আক্তারুজ্জামান খোকন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিছবাহ উদ্দিন, পাটুয়াভাঙ্গা ইউপি চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন, উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ প্রমুখ।

পাকুন্দিয়া উপজেলায় প্রথমবারের মতো আয়োজিত এই প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৫টি স্টলে বিভিন্ন ওষুধ ও খাবারের পাশাপাশি উন্নত জাতের গরু-ছাগল, মহিষ, ভেড়া, ঘোড়া, মুরগি, কবুতর, পাখি, ঘাস ও উন্নত প্রযুক্তির যন্ত্র প্রদর্শন করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর