কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন


 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ৬ জুন ২০২১, রবিবার, ৪:৩১ | ভৈরব 



কিশোরগঞ্জের ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা বলেছেন, ডিজিটাল ভূমি সেবায় বদলে যাচ্ছে দিনকাল। ভূমি সেবা এখন থেকে অনলাইনেই পাওয়া যাবে। দেশের যে কোন স্থানে এমনকি বিদেশে থেকেও নিজের মোবাইল থেকে ভূমি উন্নয়ন কর দিতে পারবেন।

আগামী ৩০ জুন থেকে ম্যানুয়াল পদ্ধতিতে ভূমি উন্নয়ন কর নেওয়া বন্ধ হবে। এখন থেকে প্রতি বছর অনলাইনে নেওয়া হবে জমির খাজনা। একই সাথে অনলাইনে আবেদন করা সেবাগ্রহীতাদের নামজারীর খতিয়ান ও ডিসিআর প্রদান করা এবং কারেন্ট খাজনা নেয়া হবে।

‘ভূমি সেবা ডিজিটাল, বদলে যাচ্ছে দিনকাল’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভৈরবে ভূমি সেবা সপ্তাহ-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এ সময় সকল শ্রেণির ভূমি মালিককে রেজিস্ট্রেশনের আওতায় আসার আহ্বান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা।

রোববার (৬ জুন) ভৈরব উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে ভূমি সেবা সপ্তাহ-২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে ফিতা কেটে ও বক্তব্য রেখে ভূমি সেবা সপ্তাহের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা'র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভৈরব-কুলিয়ারচর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রেজওয়ান দীপু।

অনুষ্ঠানে ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহিন ও কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফারুক মিয়া অংশ নেন।

এ সময় উপজেলা ভূমি অফিসের কানুনগো মো. নজরুল ইসলাম, নাজির মো. আবু ছালেক, সার্ভেয়ার কাসেদুল হক শামীম ও পৌর নায়েব এনামুল হক বাবুলসহ উপজেলা প্রশাসন ও ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর