কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে সংঘর্ষের আড়াই ঘন্টা পর সাবেক ইউপি সদস্যের লাশ উদ্ধার

 আমিনুল ইসলাম বাবুল | ৮ জুন ২০২১, মঙ্গলবার, ১:১২ | তাড়াইল  


কিশোরগঞ্জের তাড়াইলে জলমহালের নিয়ন্ত্রণ নিয়ে দুই পক্ষের সংঘর্ষে মো. শফিকুল ইসলাম (৩৫) নামে একজন নিহত হওয়ার আড়াই ঘন্টা পর সাবেক ইউপি সদস্য মো. আব্দুর রাশিদ মেম্বার (৭০) এর লাশ উদ্ধার করেছে পুলিশ।

সোমবার (৭ জুন) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার দিগদাইড় গ্রামের একটি জমি থেকে তার লাশ উদ্ধার করা হয়। এর আগে সন্ধ্যা ৭টার দিকে উপজেলার দিগদাইড় ইউনিয়নের ডুবাইল বিলের সামনে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে প্রতিপক্ষের ছোঁড়া বল্লমের আঘাতে সাদেক ভেন্ডারের পক্ষের মো. শফিকুল ইসলাম গুরুতর আহত হয়। মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এছাড়া আহতদের মধ্যে তিনজনকে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ঘটনাস্থলে অবস্থানের সময়ে এলাকায় সাবেক ইউপি সদস্য মো. আব্দুর রাশিদ মেম্বারের মৃত্যুর বিষয়টি চাউর হয়।

পরে দিগদাইড় গ্রামের একটি জমি থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

মো. আব্দুর রাশিদ মেম্বার দিগদাইড় গ্রামের মৃত পিয়ার হোসেনের ছেলে এবং দিগদাইড় ইউনিয়নের সাবেক সদস্য।

সংঘর্ষে নিহত মো. শফিকুল ইসলাম এবং লাশ উদ্ধার হওয়া মো. আব্দুর রাশিদ মেম্বার উভয়েই দিগদাইড় পশ্চিমপাড়ার গ্রামের সাদেক ভেন্ডারের পক্ষের লোক বলে স্থানীয়রা জানিয়েছেন।

সাবেক ইউপি সদস্য মো. আব্দুর রাশিদ মেম্বারের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে তাড়াইল থানার ওসি মো. মুজিবুর রহমান জানান, আব্দুর রাশিদ মেম্বারের মৃত্যুর খবর শুনে পুলিশ তার বাড়িতে যায়। বাড়িতে গিয়ে তার লাশ না পেয়ে খোঁজাখুজি করে একটি জমিতে লাশ পড়ে থাকতে দেখে উদ্ধার করে।

ওসি মো. মুজিবুর রহমান আরো জানান, লাশ উদ্ধারের খবর পেয়ে কিশোরগঞ্জ থেকে পিবিআই ও ডিবি পুলিশের টিম ঘটনাস্থল এসেছে।

এদিকে আব্দুর রাশিদ মেম্বারের মৃত্যু নিয়ে এলাকায় ধুম্রজাল সৃষ্টি হয়েছে। কেউ বলছেন, তিনি স্ট্রোক করে মারা গেছেন। আবার কেউ বলছেন, প্রতিপক্ষ প্রবাসি মতি-আশক আলী গ্রুপের লোকজন তাকে মেরে ফেলেছে। কেউ আবার বলছেন, দৌড় দিতে গিয়ে মাটিতে পড়ে গিয়ে তিনি স্ট্রোক করে মারা গেছেন।

প্রসঙ্গত, ডুবাইল বিল জলমহালের আধিপত্য নিয়ে দিগদাইড় পশ্চিমপাড়ার গ্রামের সাদেক ভেন্ডার ও খোকন গ্রুপের লোকজনের সাথে প্রবাসী মতি ও আশক আলী গ্রুপের লোকজনের বিরোধ চলে আসছিল।

এর জের ধরে সোমবার (৭ জুন) সন্ধ্যা ৭টার দিকে দুইপক্ষ দেশীয় অস্ত্র নিয়ে মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়।

সংঘর্ষে প্রতিপক্ষের ছোঁড়া বল্লমের আঘাতে সাদেক ভেন্ডারের পক্ষের মো. শফিকুল ইসলাম গুরুতর আহত হয়। মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর