কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জের নরসুন্দা নদীতে আরসিসি গার্ডার ব্রীজের উদ্বোধন, স্বপ্ন পুরণ এলাকাবাসীর


 বিশেষ প্রতিনিধি | ১০ জুন ২০২১, বৃহস্পতিবার, ৬:৪০ | বিশেষ সংবাদ 



কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার সাঁতারপুর বাজার সংলগ্ন নরসুন্দা নদীতে প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে ৬৬ মিটার দীর্ঘ আরসিসি গার্ডার ব্রীজের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) সকালে কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনের সংসদ সদস্য, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. মুজিবুল হক চুন্নু নির্মাণ ফলকের পর্দা সরিয়ে এ ব্রীজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ব্রীজ উদ্বোধনকে কেন্দ্র করে এলাকায় আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে ব্রীজটি নির্মাণ করায় সংসদ সদস্য মুজিবুল হক চুন্নুকে লাঠি খেলার মাধ্যমে স্বাগত জানানো হয়। এলাকাবাসী স্বউদ্যোগে নির্মাণ করেন বেশ কয়েকটি তোরণ।

ব্রীজ উদ্বোধনকালে সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু বলেন. ‘শেখ হাসিনা সরকারের ১২ বছরে দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে। বিশেষ করে গ্রামীণ অবকাঠামো নির্মাণ, বিদ্যুৎসহ সকল সেক্টরে যে উন্নয়ন হয়েছে তা সকলকেই স্বীকার করতইে হবে। আমি বিরোধী দলীয় সংসদ সদস্য হলেও সরকারের এতো উন্নয়নের কথা অস্বীকারের সুযোগ নেই।’

তিনি আরো বলেন, সকল এমপিরাই এলাকার কাজ করতে চায়। আমি একটু কাজ নিয়ে বেশি ভাবি ও বেশি বেশি সংশ্লিষ্ট দফতরে যোগাযোগ করি বলেই হয়তো এলাকায় বেশি উন্নয়ন কাজ করতে পেরেছি।

এসময় জেলা শ্রমিক লীগের সভাপতি এবিএম সিরাজুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট তারেক উদ্দিন আবাদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপকমিটির সদস্য আমিনুল ইসলাম খান বাবলু, করিমগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমজাদ হোসেন খান দিদার, জেলা যুবলীগ নেতা ইবনে আব্দুল্লাহ শাহজাহান প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, করিমগঞ্জ উপজেলার সাঁতারপুর বাজার সংলগ্ন নরসুন্দা নদীতে সরকারের এলজিইডি বিভাগ ৬৬ মিটার দীর্ঘ আরসিসি গার্ডার ব্রীজটি নির্মাণ করেছে। ব্রীজটি নির্মাণে ব্যয় হয়েছে ৫ কোটি ৪০ লাখ ৬৮ হাজার টাকা।

ব্রীজটি নির্মিত হওয়ায় কাদিরজঙ্গল ও জাফরাবাদ এ দুটি ইউনিয়নের মানুষের যোগাযোগ ব্যবস্থা সুগম হলো।

এছাড়া ব্রীজটি নির্মিত হওয়ায় কিশোরগঞ্জ শহরের উপর যানজট অনেকটাই কম হবে বলে এলাকার লোকজন জানিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর