কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শ্রদ্ধা-ভালোবাসায় সিআইপি মুছা মিয়া'র দাফন সম্পন্ন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ২০ জুন ২০২১, রবিবার, ৬:৪৮ | বিশেষ সংবাদ 


শ্রদ্ধা আর ভালোবাসার মধ্য দিয়ে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা, কুলিয়ারচর গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট দানবীর আলহাজ মো. মুছা মিয়া সি.আই.পি'র নামাজে জানাজা শেষে পারিবারিক গোরস্তানে তাঁকে সমাহিত করা হয়েছে।

আলহাজ মো. মুছা মিয়া সি.আই.পি'র মৃত্যুতে মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এমপি সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ পৃথকভাবে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেছেন।

আলহাজ মো. মুছা মিয়া সি.আই.পি শনিবার (১৯ জুন) ভোর সোয়া ৬টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করে না ফেরার দেশে চলে যান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি দীর্ঘদিন যাবত মরণব্যাধি ক্যানসারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন।

রোববার (২০ জুন) বাদ জোহর কুলিয়ারচর সরকারি কলেজ মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে জানাজায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের ঢল নামে।

নামাজে জানাজায় অংশগ্রহণ করেন কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বিসিবি সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন, কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন, বিএনপি'র কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপি'র সভাপতি মো. শরীফুল আলম, কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম এ আফজল, কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি ও জজ কোর্টের পিপি এডভোকেট শাহ্ আজিজুল হক, র‌্যাবের গোয়েন্দা প্রধান লেফটেন্যান্ট কর্নেল মো. খাইরুল ইসলাম, কুলিয়ারচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নূরুল মিল্লাত, পৌরসভার মেয়র সৈয়দ হাসান সারওয়ার মহসিনসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিবর্গ।

নামাজে  জানাজা শেষে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে মরহুমের কফিনে পুষ্পস্তবক প্রদানের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

মৃত্যুকালে তিনি স্ত্রী মিসেস বুলবুল জয়নব আক্তার, তাঁর বড়পুত্র ইমতিয়াজ বিন মুছা জিসান কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও সাবেক পৌর মেয়র, দ্বিতীয় ছেলে বিশিষ্ট ব্যবসায়ী নাহিয়ান বিন মুসা জেসি এবং মেয়ে মেহেনাজ তাবাসুম বিনতে মুসা নাবিলা সহ নাতি-নতনী, অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

আলহাজ মো. মুছা মিয়া সি.আই.পি ১৯৫৮ সালের ৫ মার্চ কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার পৌর এলাকার পৈলানপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা আলহাজ্ব আবুল কাশেম কাঞ্চন মিয়া ছিলেন একজন সফল মৎস্য ব্যবসায়ী, শিল্পপতি ও বিশিষ্ট সমাজসেবক। তাঁর মাতার নাম মরহুমা বেগম নুরুন্নাহার।

চার ভাই কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল হোসেন লিটন, পৌরসভার সাবেক মেয়র মরহুম আবুল হাসান কাজল, বিশিষ্ট ব্যবসায়ী আবুল মনসুর রুবেল এবং ৩ বোন মিসেস নাজমা বেগম, মিসেস ইয়াসমিন বেগম, মিসেস রোজী বেগমের মধ্যে আলহাজ মো. মুছা মিয়া ছিলেন সবার বড়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর